উন্নয়নের জন্য আরও ২০ বছর সময় দিন : স্বাস্থ্যমন্ত্রী

nasimস্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চিকিৎসকরা গ্রামের বাপ-মায়ের সন্তান হয়েও গ্রামে থাকতে চান না। চিকিৎসকদের অবশ্যই গ্রামে থেকে গ্রামের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। তা না পারলে তাদের চাকরি করার অধিকার নেই। এটা কোনো অবস্থাতেই বরদাস্ত করা হবে না।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর ও ঘাটাইলে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির (এসএসকে) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের চিকিৎসা সেবাসহ সব ধরনের মানবিক সহায়তা দেয়া হবে। মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক কারণেই আশ্রয় দেয়া হয়েছে। তবে রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমার সরকারকে ফেরত নিতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হলে আওয়ামী লীগকে আরও ২০ বছর সময় দিতে হবে। শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে। কাজেই সবাইকে নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বঙ্গবঙ্গু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন, পুলিশ সুপার মাহবুব আলম, সিভিল সার্জন ডা. মো. শরিফ হোসেন খান, গ্রীনডেল্টা লাইফ ইনসুরেন্সের কর্ণধার ফারজানা চৌধুরী, মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার এবং ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু প্রমুখ।