নোট সিরিজে সবচেয়ে বেশি প্রি-বুক নোট ৮

note-8স্যামসাং ইলেক্ট্রনিকস জোনিয়েছে, নোট সিরিজের মধ্যে এ যাবৎকালের সবচেয়ে বেশি প্রি-বুক হয়েছে গ্যালাক্সি নোট ৮। মঙ্গলবার প্রতিষ্ঠানটি জানিয়েছে, এর আগে চাহিদার তুঙ্গে থেকে নোট ৭ যে পরিমাণ প্রি-অর্ডার হয়েছিল পাঁচ দিনেই সেই পরিমাণকে ছাড়িয়ে গেছে নোট ৮। এই পাঁচ দিনে নোট ৮ প্রি-বুক হয়েছে ৬ লাখ ৫০ হাজার।

স্যামসাং বাজারে আধিপত্য ধরে রাখতেই এই ফোনটি কিছুটা তড়িঘড়ি করেই ছেড়েছে। কারণ বুধবারই আইফোন ৮ উন্মোচন করছে অ্যাপল। ফলে বাজার প্রতিদ্বন্দ্বীতায় পিছিয়ে থাকতে চায়নি স্যামসাং। গত শুক্রবারেই মার্কিন যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়ায় স্যামসাং তাদের ফ্ল্যাগশিপটি বিক্রি শুরু করেছে।

এক মিডয়া ইভেন্টে স্যামসাং ইলেক্ট্রনিক্স (মোবাইল বিভাগ) প্রেসিডেন্ট ডিজে কোহ বলেন, এই পাঁচ দিনে বিশ্বের ৪০ দেশে নোট ৮ প্রি-অর্ডার জমা পড়েছে ৬ লাখ ৫০ হাজার। যা আমাদের জন্য খুবই অনুপ্রেরণামূলক। আমরা ক্রেতাদের এমন ইতিবাচক সাড়া পাওয়ায় অভিভূত।

এমনকি নোট সিরিজের ৫ হাজার ব্যবহারকারীর উপর পরিচালতি এক জরিপের ফলাফলে স্যামসাং জানাচ্ছে, এই ব্যবহারকারীরা কেউই নোট সিরিজ ছাড়া অন্যকোনো ব্যান্ড ব্যবহারের পক্ষে নন বলে জানিয়েছেন কোহ। ব্র্যান্ড না বদলানোর পক্ষে মত দিয়েছেন ৮৫ শতাংশ ব্যবহারকারী।

যুক্তরাষ্ট্রের বাজারে নোট ৮ পাওয়া যাচ্ছে ৯৩০ থেকে ৯৬০ ডলারের মধ্যে। তবে এর সঙ্গে ডাটাপ্ল্যানও দিচ্ছে স্যামসাং। যেখানে আইফোন ৮ কিনতে হাজার ডলারের মতো খরচ করতে হবে ক্রেতাদের।

তবে ১০ বছর পূর্তি উপলক্ষ্যে মঙ্গলবার যে আইফোন উন্মোচন করছে অ্যাপল সেটি বিশেষ সংস্করণ। এর নামটিও তাই দেওয়া হয়েছে আইফোন এক্স।