Search
Close this search box.
Search
Close this search box.

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ স্টোকস-হেলস

ben-alexব্রিস্টলে মারামারির ঘটনায় দুই ক্রিকেটার বেন স্টোকস ও অ্যালেক্স হেলসকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বৃহস্পতিবার ইসিবি এক বিবৃতিতে জানিয়েছে, পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত ইংল্যান্ডের হয়ে খেলতে পারবেন না এই দুজন।

ব্রিস্টলে এক ব্যক্তিকে শারীরিক আঘাত করার অভিযোগে গত সোমবার সকালে স্টোকসকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে এক রাত থানাহাজতে আটকে রাখার পর তদন্ত সাপেক্ষে অভিযোগ গঠন ছাড়াই ছেড়ে দেওয়া হয়। ওই ঘটনায় তার সঙ্গে থাকা হেলস ও তাকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ ওয়ানডের দল থেকে বাদ দেয় ইসিবি।

chardike-ad

স্টোকসকে রেখেই অবশ্য বুধবার অ্যাশেজ সিরিজের দল ঘোষণা করে ইংল্যান্ড। সেদিন রাতেই ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য সান’ একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে। ভিডিওতে স্টোকসকে দুই ব্যক্তিকে ঘুষি মারতে দেখা যায়। ওই ঘটনায় পুলিশ ও ইসিবির নিজস্ব তদন্ত চলছে।

ইসিবি বিবৃতিতে বলেছে, ‘দুজনের ব্যাপারে সিদ্ধান্ত ইসিবি ও ২৫ সেপ্টেম্বর ব্রিস্টলের ঘটনায় চলমান পুলিশি তদন্তের ওপর নির্ভর করবে। ইংল্যান্ড ক্রিকেটের ডিরেক্টর অ্যান্ড্রু স্ট্রাউস আজ ডিসিপ্লিনারি কমিটিকে এই দুজন ক্রিকেটারের প্রসঙ্গে আলোকপাত করবেন। আর এসব সিদ্ধান্তে ইসিবি চেয়ারম্যান কলিন গ্রেভসের পূর্ণ সমর্থন রয়েছে। বুধবার রাতে এই ঘটনার ফুটেজ প্রথমবার দেখার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’