Search
Close this search box.
Search
Close this search box.

উড়ন্ত ভারতকে টেনে নামালো অস্ট্রেলিয়া

david-warnerইতোমধ্যেই পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক ভারত। নিয়মরক্ষার চতুর্থ ওয়ানডেতে সফরকারী বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ২১ রানে হারালো উড়তে থাকা টিম ইন্ডিয়াকে। আগামী ১ অক্টোবর সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে সফরকারী অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ৩৩৪ রান। জবাবে, স্বাগতিক ভারত ৮ উইকেট হারিয়ে তোলে ৩১৩ রান।

chardike-ad

নিজের শততম ম্যাচ খেলতে নেমে অজিদের হয়ে ১৪তম সেঞ্চুরি তুলে নেন ওপেনার ডেভিড ওয়ার্নার। অল্পের জন্য টানা দুই ম্যাচে সেঞ্চুরির স্বাদ বঞ্চিত হন অ্যারন ফিঞ্চ।

ওয়ার্নার নিজের মাইলফলকের ম্যাচে নেমে শুরু থেকেই আত্মবিশ্বাসী দাঁড় করা চেয়েছেন। ওপেনিং জুটিতে অ্যারন ফিঞ্চকে নিয়ে তুলে নেন ২৩১ রান। ইনজুরি থেকে ফিরে ফিঞ্চ মাঠে নেমেই (গত ম্যাচে) সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এই ম্যাচে করেন ৯৪ রান। মাত্র ৬ রানের আক্ষেপ নিয়ে ফেরার আগে ৯৬ বলে তার ব্যাট থেকে আসে ১০টি চার আর তিনটি ছক্কার মার।

ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি হাঁকিয়ে ওয়ার্নার করেন ১২৪ রান। তার ১১৯ বলের ইনিংসে ছিল ১২টি চার আর চারটি ছক্কার মার। তিন নম্বরে নামা ট্রেভিস হেড করেন ২৯ রান। দলপতি স্টিভ স্মিথের ব্যাট থেকে আসে ৩ রান। পিটার হ্যান্ডসকম্ব ৩০ বলে ৪৩ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া, মার্কাস স্টইনিস ৯ বলে ১৫ এবং ম্যাথু ওয়েড ৩ রানে অপরাজিত থাকেন।

ভারতের পেসার উমেস যাদব ১০ ওভারে ৭১ রানের বিনিময়ে তুলে নেন চারটি উইকেট। একটি উইকেট পান কেদার যাদব। অক্ষর প্যাটেল, মোহাম্মদ সামি, হারদিক পান্ডে, যুভেন্দ্র চাহাল কোনো উইকেট পাননি।

৩৩৫ রানের বড় টার্গেটে খেলতে নেমে উড়তে থাকা ভারতের দুই ওপেনার রোহিত শর্মা আর আজিঙ্কা রাহানে দারুণ শুরু এনে দেন। ১৮.২ ওভারে এই জুটি ভাঙে ১০৬ রানের মাথায়। রাহানে ৬৬ বলে ৬টি চার আর একটি ছক্কায় করেন ৫৩ রান। আর রোহিত শর্মা ৫৫ বলে একটি চার আর ৫টি ছক্কায় করেন ৬৫ রান। তিন নম্বরে নামা দলপতি বিরাট কোহলি ২১ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন।

সিরিজের শুরু থেকেই ব্যাটিংয়ে দারুণ পারফর্ম করে চলা হারদিক পান্ডে ৪০ বলে একটি চার আর তিনটি ছক্কায় করেন ৪১ রান। কেদার যাদব ৬৯ বলে সাতটি চার আর একটি ছক্কায় করেন ৬৭ রান। মনিষ পান্ডে ২৫ বলে ৩৩ রানের ইনিংস খেলেন। ধোনি ১০ বলে ১৩ রান করেন।

অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন তিনটি উইকেট দখল করেন। নাথান কোল্টার-নাইল দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা।