Search
Close this search box.
Search
Close this search box.

জীবন্ত কবর দেওয়া যে মেয়েটি এখনো জীবিত!

nataliyaমৃত্যুর কাছ থেকে ফিরে আসা শব্দটা অনেকেই শুনেছে আবার কারো কারো জীবনে ঘটেছেও। কিন্তু স্বয়ং ভাল্লুক জীবন্ত কবর দিয়েছিল এক নারীকে, আবার সে বেঁচেও গেছে। এরকমটা হলে কতটুকু গা ছমছমে হয়?

সাইবেরিয়ার অধিবাসী নাতানিয়া প্যাস্টারনেক প্রায়ই তার পোষা কুকুরটিকে নিয়ে জঙ্গলের দিকে হাঁটতে বের হতেন। ২০১৫ সালের মে মাসের এক বিকেলে বার্চ গাছের রস সংগ্রহ করতে একাই বেরিয়ে পড়েন তিনি। হঠাৎ সেদিন নাতালিয়াকে আক্রমণ করে এক ভাল্লুক । থেঁতলে দেয় তার দুটি পা। এক পর্যায়ে হাতাহাতি চলে তাদের মধ্যে। কিন্তু নাতানিয়া পরাজিত হয় ভাল্লুকের কাছে।

chardike-ad

অবশেষে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। কিন্তু নাতালিয়া এখনো বেঁচে আছে এটুকু হয়তো বুঝতে পেরেছিল ভাল্লুকটি। পরে খাওয়া যাবে মনে করে মাটিতে গর্ত খুঁড়ে নাতালিয়াকে দাফন করে দেয় সে। মারাত্মক আহত নাতালিয়ার জ্ঞান ফিরে আসলেও তিনি বুঝতে পারছিলেন না কী করা উচিত তখন।

জঙ্গলের মধ্যে চিৎকার করে কাউকে ডেকে লাভ হবে না, এটুকু তিনি জানতেন। তাছাড়া চিৎকার-চেঁচামেচিতে যদি ভাল্লুকটিই ফিরে আসে, সেই ভয়েও চুপ করে পড়ে থাকেন তিনি। কবরের মাটি কিছুটা সরিয়ে বাতাস ঢোকার রাস্তা বের করে নেন শুধু। এভাবে কেটে যায় এক রাত।

পরদিন সেই জঙ্গলে শিকার করতে আসে একদল শিকারি। তারাই তাকে উদ্ধার করে। আর অন্যদিকে ভাল্লুকটি শিকারিদের হাতে বন্দি হয়।