Search
Close this search box.
Search
Close this search box.

প্রস্তুতি ম্যাচের জন্য এবার দক্ষিণ কোরিয়াকে অনুরোধ

bangladesh-hockey-teamমালয়েশিয়া ও চীন অনাগ্রহ দেখালেও এশিয়া কাপ হকির আগে গোটা তিনেক প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা থেকে সরেনি বাংলাদেশ হকি ফেডারেশন। এবার তারা যোগাযোগ শুরু করেছে দক্ষিণ কোরিয়ার সঙ্গে। নির্ধারিত সময়ের চারদিন আগে দেশটিকে এনে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। এ প্রস্তাব ইতিমধ্যেই দেয়া হয়েছে এশিয়ার অন্যতম পরাশক্তি দেশটিকে। যদিও বৃহস্পতিবার পর্যন্ত হ্যাঁ-না কিছু বলেনি দক্ষিণ কোরিয়া।

১১ অক্টোবর শুরু হতে যাওয়া এশিয়া কাপ হকিতে অংশ নিতে দক্ষিণ কোরিয়ার ঢাকায় আসার সিডিউল আছে ৮ অক্টোবর। বাংলাদেশ হকি ফেডারেশন তাদের চারদিন আগে আসার আমন্ত্রণ জানিয়েছে। বাড়তি চারদিন থাকা-খাওয়ার খরচ দেবে বাংলাদেশ।

chardike-ad

বাংলাদেশ ম্যাচ তিনটি খেলতে চায় ৫, ৬ ও ৮ অক্টোবর। এর আগে বাংলাদেশ অনেক চেষ্টা করেছিল ঠিকই একইভাবে মালয়েশিয়া ও চীনকে এনে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলার; কিন্তু দেশ দুটি আগ্রহ না দেখানোয় বিকল্প খুঁজছে ফেডারেশন।

এদিকে শুক্রবার বাংলাদেশ হকি ফেডারেশন এশিয়া কাপের দল ঘোষণা করতে পারে। ফেডারেশনের সহসভাপতি আবদুর রশিদ শিকদার বলেছেন, ‘শুক্রবার সিলেকশন কমিটি বিকেএসপি যাবে এবং কোচের সঙ্গে পরামর্শ করে দল চূড়ান্ত করবেন।’

প্রধান কোচ মাহবুব হারুন বলেছেন, ‘ঢাকা থেকে সিলেকশন কমিটি আসবে। শুক্রবার নিজেদের মধ্যে ভাগাভাগি করে ম্যাচ খেলাবো। তারপর দল চূড়ান্ত করতে বসবো।’

মওলানা ভাসানী স্টেডিয়ামে সংস্কার কাজ চলায় বিকেএসপিতে অনুশীলন করছে হকি দল। তবে কোচ মাহবুব হারুনের ইচ্ছে দ্রুত ঢাকায় ফিরে টুর্নামেন্ট ভেন্যুতেই অনুশীলন করার। কারণ, মওলানা ভাসানী স্টেডিয়ামের চেয়ে বিকেএসপির টার্ফ অনেক ফাস্ট।