Search
Close this search box.
Search
Close this search box.

হিলারির পিঠে বল পাঠালেন ট্রাম্প

donald-trumpশুরু থেকেই কথা ও কাজে সবসময় বিতর্ক তৈরিতে পারঙ্গম মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার নতুন এক কীর্তি করেছেন। রোববার মাইক্রো ব্লগিং সাইট টুইটারে একটি জিআইএফ (গ্রাফিকস ইন্টারচেঞ্জ ফরমেট) ছবি পোস্ট করেছেন ট্রাম্প।

ওই জিআইএফ ছবিতে দেখা যায়, একটি গলফ মাঠে পেশাদার গলফারদের মতোই অনুশীলন করছেন ট্রাম্প। যেখানে একট বলকে তিনি শূন্যে তুলে দেন। বলটি গিয়ে আঘাত করে গত নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের পিঠে; তখন (২০১১ সালে পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে) একটি বিমানে প্রবেশ করছিলেন হিলারি।

chardike-ad

সামাজিক মাধ্যমে এর আগেও বিতর্ক তৈরি করা ট্রাম্প অভ্যাসবশত আবারও এমন বিতর্কিত টুইট করলেন। অবসরপ্রাপ্ত মার্কিন জেনারেল জন কেলি হোয়াইট হাউসের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব গ্রহণের দুই মাস না যেতেই ট্রাম্প এ কাণ্ড করে বসলেন।

এরআগে এমন বিতর্ক এড়াতে সামাজিক মাধ্যমে কিছু প্রকাশের আগে ট্রাম্প তা কেলিকে দেখিয়ে নেবেন এমন প্রতিশ্রুতি আদায় করেছিলেন কেলি। তবে এবারের হিলারিকে ব্যঙ্গ করে এ টুইট সম্পর্কে অবগত ছিলেন কেলি।

এ অ্যানিমেটেড ছবি টুইট করার পর রীতিমতো বিতর্ক দেখা দিয়েছে। তবে বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেনি হোয়াইট হাউস। এ নিয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন হিলারির এক মুখপাত্র।

এদিকে, ট্রাম্পের এ টুইট কাণ্ড এমন সময়ে হলো, যার সপ্তাহখানেক পরই জাতিসংঘের সাধারণ অধিবেশনে বিশ্ব নেতাদের সঙ্গে অংশ নেবেন ট্রাম্প। অন্যদিকে, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রচারণা নিয়ে স্মৃতিমূলক গ্রন্থ ‘হোয়াট হ্যাপেনড’র প্রচারণা নিয়ে ব্যস্ত রয়েছেন হিলারি।

এরআগে রেসলিংয়ে সিএনএনকে পিটিয়ে ধরাশায়ী করে দেওয়ার একটি অ্যানিমেডেট ভিডিও টুইট করেন ট্রাম্প। সে সময় ওই ভিডিও নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয়।