Search
Close this search box.
Search
Close this search box.

৩০৬ রানে ইনিংস ঘোষণা করল বাংলাদেশ

mominul-haqueবেনোনির উইলোমোর পার্ক স্টেডিয়ামে ভালোই ব্যাটিং অনুশীলন করলো বাংলাদেশ। তিন ব্যাটসম্যান পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। তিনদিনের প্রস্তুতি ম্যাচে মাত্র ৭৪.১ ওভার খেলেই ৪.১২ রান রেটে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তুলে ফেলেছে ৩০৬ রান। এরপরই ইনিংস ঘোষণা করে বসেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম।

বেনোনির উইলোমোর পার্ক স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মুশফিকুর রহীম। ব্যাট করতে নেমে অবশ্য ম্যাচের পঞ্চম ওভারের সময়ই উইকেট ছেড়ে উঠে যান ওপেনার তামিম ইকবাল। জানা গেছে ভ্রমণজনিত ক্লান্তির কারণেই তিনি ৫ ওভারের পর আর ব্যাট করতে নামেননি। আবার শোনা যাচ্ছে, চোট পেয়েছেন তিনি। সঠিক তথ্য এখনও জানা যায়নি।

chardike-ad

তবে তামিম উঠে গেলেও ওপেনার সৌম্য সরকার ৪৩ রানের দারুণ এক ইনিংস খেলেন। ইমরুল কায়েসের ৩৪ রানের ইনিংসটিও ছিল উল্লেখ করার মত। এই দুইজন আউট হওয়ার পর ১১৯ রানের জুটি গড়েন মুমিনুল হক এবং মুশফিকুর রহীম। দু’জনই হাফ সেঞ্চুরির দেখা পান।

৬৮ রান করেন মুমিনুল হক এবং ৬৩ রান করেন মুশফিকুর রহীম। মাইকেল কোহেনের বিধ্ব পেসের সামনে পর পর চারজন ব্যাটসম্যান উইকেট হারান। মুশফিক, মুমিনুলের পর মাহমুদউল্লাহ রিয়াদ এবং লিটন দাসও আউট হন তার বলে। রিয়াদ এবং লিটন- দু’জনের কেউই রানের খাতা খুলতে পারেননি।

তবে সপ্তম উইকেট জুটিতে সাব্বির রহমানকে নিয়ে ৫২ রানের জুটি গড়ার পর আউট হয়ে যান মেহেদী হাসান মিরাজ। ১৮ রান করেন তিনি। এরপর তাসকিন আহমেদকে নিয়ে ৩৪ রানের জুটি গড়েন সাব্বির। এরই মধ্যে হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলেন সাব্বির। ৮৯ বল খেলে তিনি অপরাজিত ছিলেন ৫৮ রানে। ২৫ বলে ৮ রান করে অপরাজিত থাকেন তাসকিন। প্রোটিয়া আমন্ত্রিত একাদশের হয়ে ৪ উইকেট নেন মাইকেল কোহেন।