Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকার আকাশ থেকেই ফেরত গেল চীন হকি দল

china-hockey-teamএশিয়া কাপ হকির ডামাঢোল বেজে উঠেছে ইতিমধ্যেই। আর মাত্র দু’দিন বাকি। বুধবার মাঠে গড়াচ্ছে আঞ্চলিক হকি প্রতিযোগিতার সবচেয়ে বড় এবং মর্যাদার এই আসর। ১৯৮৫ সালের পর এই প্রথম এশিয়া কাপ হকির আয়োজক বাংলাদেশ।

এশিয়া কাপ হকি টুর্নামেন্টে অংশ নেয়ার জন্য ইতিমধ্যেই বাংলাদেশে আসতে শুরু করেছে অংশগ্রহণকারী দেশগুলো। স্বাগতিক বাংলাদেশছাড়া এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে আরও সাতটি দেশ। সবার আগে বাংলাদেশে এসে পৌঁছেছে জাপান হকি দল।

chardike-ad

এরপর একে একে ঢাকায় এসে পৌঁছেছে পাকিস্তান, ভারত এবং দক্ষিণ কোরিয়া হকি দল। আজ দুপুর দেড়টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে নামার কথা ছিল চীন হকি দলের।

নির্ধারিত সময়সূচি অনুযায়ী চীন হকি দলকে বহনকারী বিমান ঢাকার আকাশেও চলে এসেছিল; কিন্তু বিমান বন্দরে অবতরণ না করে আকাশ থেকেই আবার ফিরে গেছে তারা। কেন, কী কারণে আকাশ থেকেই ফিরে গেল তারা?

খোঁজ নিয়ে জানা গেছে, যান্ত্রিক ত্রুটির কারণে তারা ঢাকার আকাশ থেকেই আবার ফিরে গেছে। হকি ফেডারেশনের সহ-সভাপতি আবদুর রশীদ শিকদার জানিয়েছেন এ তথ্য। তিনি বলেন, ‘ওরা (চীন হকি দল) ঢাকার আকাশ থেকে ফেরত গেছে। পরবর্তীতে কী হয়েছে এখনও কোনো মেসেজ পাইনি। আমরা জানতে পেরেছি, কারিগরি ত্রুটির কারণে নিজ দেশে ফিরে গেছে তারা।’

হকি ফেডারেশন সূত্রে জানা গেছে, আজ রাত ১০টায় ঢাকা এসে পৌঁছার কথা রয়েছে মালয়েশিয়া হকি দলের। আগামীকাল সকালে শেষ দল হিসেবে এসে পৌঁছাবে ওমান হকি দল।