Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকায় কোরীয় প্রযুক্তিপণ্যের মেলা বসছে আজ

iccbদেশের প্রযুক্তিপ্রেমীদের কাছে কোরিয়ান প্রযুক্তিপণ্যকে পরিচয় করিয়ে দিতে রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বসছে কোরীয় প্রযুক্তিপণ্যের মেলা। আজ সকাল ১০টা থেকে শুরু হবে প্রদর্শনী। এতে দেশটির ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি, স্যামসাং, গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান কিয়া মটরসসহ ৬০ থেকে ৭০টি কোরীয় কোম্পানি অংশ নেবে।

মেলা উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত রিপাবলিক অব কোরিয়ার রাষ্ট্রদূত আং সিওং দো।

chardike-ad

মেলার আহ্বায়ক শাহাব উদ্দিন খান বলেন, ‘দেশের মানুষের কাছে কোরীয় প্রযুক্তিপণ্যসহ নিত্যপ্রয়োজনীয় অনেক পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দেবার জন্য এই মেলার আয়োজন। এতে ইলেকট্রিক্যাল, ইলেকট্রোনিক্স, অটোমোবাইলস, টেক্সটাইল মেশিনারিজ, কসমেটিক্স, কেমিক্যাল, ইলেভেটর, জেনারেটর, ফুড এবং বেভারিজ আইটেম প্রদর্শন করবে।’

শুক্র ও শনিবার প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে। এটি সবার জন্য উন্মুক্ত। মেলার আয়োজক সংস্থা কোরিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। এতে সহযোগিতা করছে বাংলাদেশে কোরিয়া দূতাবাস ও কোরিয়া ট্রেড ইনভেস্টমেন্ট এজেন্সি (কোট্রা)।

এ প্রদর্শনীর প্রধান পৃষ্ঠপোষক এলজি। সহপৃষ্ঠপোষক হিসেবে থাকছে ইয়াংওয়ান করপোরেশন। ইলেকট্রনিক পণ্য ও গাড়ি ছাড়াও এতে বস্ত্র খাতের যন্ত্রপাতি, অন্যান্য খাতের যন্ত্রপাতি, বৈদ্যুতিক পণ্য, প্রসাধনী, রাসায়নিক, লিফট, খাদ্য ও পানীয়সহ বিভিন্ন পণ্য প্রদর্শিত হবে।