Search
Close this search box.
Search
Close this search box.

তামিমের পরিবর্তে টি-টোয়েন্টি দলে মুমিনুল

mominulইনজুরিতে দক্ষিণ আফ্রিকা সফর শেষ হয়ে গেছে টাইগার ওপেনার তামিম ইকবালের। সিরিজের শেষ ওয়ানডের সঙ্গে খেলতে পারবেন না টি-টোয়েন্টিও। আর তার পরিবর্তে টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন মুমিনুল হক। প্রধান নির্বাচক ও সিরিজে ম্যানেজারের দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদীন নান্নু বিষয়টি নিশ্চিত করেছেন।

ম্যানেজার মিনহাজুল আবেদীন জানান, ‘‘ওয়ানডে দলের সঙ্গে মুমিনুল হক রয়েছে। সে দলের সঙ্গেই থাকবে। টি-টোয়েন্টি সিরিজে তামিমের জায়গায় সে দলে ঢুকবে।’

chardike-ad

আর তামিমের ইনজুরি নিয়ে নান্নু জানান, ইনজুরির কারণে তামিম দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারবে না। শনিবার তামিম দেশে ফিরে যাবে। পুরোপুরি সুস্থ হতে ৪ সপ্তাহ সময় লাগবে।

এর আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচে ঊরুর পেশিতে খানিকটা চোট পাওয়ার পর প্রথম টেস্টে খেলার সময় একই জায়গায় চোট পান তামিম। চোটের কারণে খেলতে পারেননি দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডে। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দ্বিতীয় ওয়ানডেতে ফিরলেও তামিমের পুরোনো ব্যথা আবারও বেড়েছে। শুক্রবার বাংলাদেশ দল তৃতীয় ম্যাচের ভেন্যুতে অনুশীলন করলেও তামিম ছিলেন না।

উল্লেখ্য, তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে বাংলাদেশ। রোববার ইস্ট লন্ডনে হবে শেষ ওয়ানডে। এরপর দুটি টি-টোয়েন্টি খেলবে অতিথিরা।