Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশি বোলারদের জন্য কষ্ট পাচ্ছেন ডু প্লেসিস

du-plessisবাংলাদেশের বিপক্ষে ১০ উইকেটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ে অবদান রেখেছে প্রোটিয়াদের দুই ওপেনার ডি কক এবং হাশিম আমলা। রোববার কিম্বার্লি স্টেডিয়ামে বাংলাদেশি বোলারদের হতাশ করেছেন প্রোটিয়াদের দুই ওপেনার ডি কক এবং আমলা। ওপেনিংয়ে নেমে শক্ত দেয়াল তৈরি করেছিলেন তারা। যে দেয়াল ভাঙতে পারেননি বাংলাদেশ দলের বোলাররা।

রোববার টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের দলীয় সংগ্রহ দাঁড়ায় ২৭৮ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে ১০ উইকেটের জয় পায় প্রোটিয়ারা।

chardike-ad

প্রথম ওয়ানডে হারের জন্য বাংলাদেশের বোলাররা দায় এড়াতে পারেন না। এটা সামান্যতম ক্রিকেট জ্ঞান যাদের আছে তাদের কাছেও স্পষ্ট। বাংলাদেশি বোলারদের এমন দুর্দশায় নিজেরাও দুঃখ বোধ করছেন বলে জানান প্রোটিয়াদের অধিনায়ক ডু প্লেসিস।

প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজেও খারাপ করার অন্যতম কারণ হচ্ছে বোলারদের ব্যর্থতা। বোলারদের ব্যর্থতা নিয়ে টেস্ট অধিনায়ক মুশফিকও তখন ক্ষোভ প্রকাশ করেছিলেন। ফলে দ্বিতীয় টেস্টে বোলিংয়েও বেশ পরিবর্তন আনা হয়েছিল। কিন্তু দুর্ভাগ্যবশত দ্বিতীয় টেস্টে ব্যাটসম্যানরা দলীয় শতকও অর্জন করতে পাড়েননি।

এরপর ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচেও একই অবস্থা টাইগারদের। বাংলাদেশি বোলারদের নিয়ে দুঃখ প্রকাশ করে ডু প্লেসিস বলেনে, আমরা সত্যিই দারুণ খেলছি। আরও একটি দুর্দান্ত জয়। আমরা যা চেয়েছিলাম সেটাই হয়েছে। তবে বাংলাদেশি বোলারদের জন্য দুঃখ হচ্ছে। তাদের জন্য সিরিজটি কঠিনই হয়েছে।’