Search
Close this search box.
Search
Close this search box.

ব্লু হোয়েলে আসক্ত চবি ছাত্র পুলিশি হেফাজতে

blue-whaleভয়ঙ্কর অনলাইন গেইম ব্লু হোয়েলে আসক্ত হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র পা বাড়াচ্ছিল আত্মহত্যার দিকে। খবর পেয়ে জেলা পুলিশের একটি টিম তাকে নিজেদের হেফাজতে নেয়। ২৪ ঘন্টারও বেশি সময় কাউন্সেলিংয়ের পর ওই ছাত্র স্বাভাবিক অবস্থায় ফিরেছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের এই শিক্ষার্থীকে নিজের হেফাজতে নেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মসিউদ্দৌলা রেজা। স্বাভাবিক অবস্থায় ফিরে নিজের ভুল বুঝতে পারার পর মঙ্গলবার রাতে তাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে হস্তান্তর করা হয়েছে।

chardike-ad

জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার মসিউদ্দৌলা রেজা বলেন, ব্লু হোয়েলে আসক্ত শিক্ষার্থীকে আমরা ৬ মাস পর্যবেক্ষণে রাখব। তাকে কোন ধরনের স্মার্টফোন ব্যবহার করতে দেওয়া হবে না। এই শর্তে তাকে প্রক্টরের কাছে দেওয়া হয়েছে।

সূত্রমতে, গত ৫ অক্টোবর রাতে ওই শিক্ষার্থীর ফেসবুক ম্যাসেঞ্জারে একটি লিংক আসে। লিংকটি ক্লিক করলে গেমটি মোবাইল ফোনে ডাউনলোড হয়ে যায়। এরপর গেমটি খেলবে কি না অ্যাডমিন থেকে সম্মতি জানতে চাওয়া হয়। সম্মতি দিলে প্রথম ধাপে গভীর রাতে পুরো ক্যাম্পাস হাঁটার চ্যালেঞ্জ দেওয়া হয়। সেটিতে উত্তীর্ণ হলে দ্বিতীয় ধাপে হলের ছাদের রেলিংয়ে হাঁটার চ্যালেঞ্জ দেওয়া হয়। এরপর তৃতীয় ধাপে ব্লেড দিয়ে হাত কেটে তিমি আঁকা। চতুর্থ ধাপে সারাদিন চুপচাপ বসে থাকা। এসব চ্যালেঞ্জ পার করে ওই শিক্ষার্থী।

বিষয়টি জানতে পেরে তার হলের রুমমেট ফেসবুকে অতিরিক্ত পুলিশ সুপার মসিউদ্দৌলা রেজাকে বিষয়টি জানায়। এরপর আসক্ত ছাত্রকে হেফাজতে নেয় পুলিশ। কয়েকটি ধাপ পার হলেই ওই শিক্ষার্থী আত্মহত্যার পথে পা বাড়াতো বলে জানান মসিউদ্দৌলা।

ভবিষ্যতে কেউ এই গেম খেললে দন্ডবিধির ৩০৯ ধারা অনুযায়ী আত্মহত্যার চেষ্টার দায়ে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন মসিউদ্দৌলা রেজা। সৌজন্যে: বাংলা নিউজ