Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় জাল পাসপোর্টসহ ৬ বাংলাদেশি আটক

malaysiaমালয়েশিয়ায় জাল পাসপোর্টসহ ৬ বাংলাদেশিকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। তাদের সঙ্গে আরও ৩ বিদেশিকে আটক করা হয়েছে। সোমবার (১৬ অক্টোবর) মালয়েশিয়ার পাংসাপুরি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দেশটির ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, সোমবার রাতে পাংসাপুরি একটি এপার্টমেন্ট থেকে পাসপোর্ট জালিয়াতির সঙ্গে সম্পৃক্ত থাকায় তাদের আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৯৪টি বাংলাদেশি জাল পাসপোর্ট ও ১৫ হাজার রিংগিত জব্দ করা হয়েছে।

chardike-ad

তিনি আরও বলেন, প্রাথমিক তদন্তে আটক এক বাংলাদেশি পাসপোর্ট জালিয়াতির মূল পরিকল্পনাকারী এবং এজেন্ট হিসাবে কাজ করছে। আমরা এখনও তদন্ত করছি, এর সঙ্গে আরও যারা জড়িত রয়েছে তাদেরও গ্রেফতার করা হবে এবং ১২ (১) ১৯৬৬ পাসপোর্ট আইনে বিচার করা হবে।

fake-passportজানা গেছে, আটক ৯ জনের মধ্যে ৬ জন বাংলাদেশি, ২ জন শিশু এবং একজন ইন্দোনেশিয়ান নারী রয়েছেন। ইন্দোনেশিয়ান ওই নারীকে এক বাংলাদেশি বিয়ে করে দেশটিতে বসবাস করে আসছিলেন।

মুস্তাফার আলী বলেন, আমরা ধারণা করছি, এই ধরনের ভুয়া পাসপোর্ট তৈরি করে বাংলাদেশি শ্রমিক এবং নিয়োগকর্তাদের কাছে এজেন্টরা বিক্রি করে। পাসপোর্ট জালিয়াতির কাজ অন্য কোনো এজেন্টও করে থাকে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।