ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্তঃ স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৮

ইউক্রেনের রাজধানী কিয়েভে একটি স্কুলের পাশে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে অন্তত ১৮ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রয়েছেন। দুর্ঘটনায় নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে। এছাড়া গুরুতর আহত ১৫ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। খবর বিবিসি।

বুধবার (১৮ জানুয়ারি) স্থানীয় সময় সকালে রাজধানী কিয়েভের পূর্ব উপকণ্ঠে একটি স্কুলের পাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারটিতে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কি ছাড়াও তার সঙ্গে আরও আটজন ছিলেন। কর্মকর্তারা জানিয়েছেন, হেলিকপ্টারটি ব্রোভারির শহরতলিতে নামার সময় দুর্ঘটনার শিকার হয়। নিহতদের মধ্যে মন্ত্রীর প্রথম উপমন্ত্রী এবং স্বরাষ্ট্রসচিবও রয়েছেন।

ইউক্রেনের জাতীয় পুলিশ প্রধান ইহোর ক্লাইমেনকো ফেসবুকে লিখেছেন, হেলিকপ্টারটি দেশটির রাষ্ট্রীয় জরুরি পরিষেবার কাজে নিয়োজিত।

এদিকে কিয়েভের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সি কুলেবা বলেছেন, ব্রোভারিতে ট্র্যাজেডিতে ২৯ জন আহত হওয়ার পাশাপাশি ১৮ জন নিহত হয়েছেন।

দুর্ঘটনার পর ওই স্কুলের কাছে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় স্কুলটির শিশু ও কর্মকর্তাদের স্কুল ভবন থেকে সরিয়ে নেওয়া হয়। হেলিকপ্টারের ধ্বংসাবশেষ একটি জ্বলন্ত ভবনের বাইরে দেখা যায়।

দুর্ঘটনার সময় এলাকাটি অন্ধকার এবং কুয়াশাচ্ছন্ন ছিল। প্রাথমিক প্রতিবেদনে দেখা গেছে, হেলিকপ্টারটি একটি আবাসিক ভবনের কাছে বিধ্বস্ত হওয়ার আগে স্কুল ভবনে আঘাত করে।

হেলিকপ্টারে মন্ত্রী মোনাস্টিরস্কির সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আরও দুই সিনিয়র ব্যক্তি নিহত হয়েছেন। তাদের মধ্যে প্রথম উপমন্ত্রী ইয়েভেন ইয়েনিন এবং রাজ্য সচিব ইউরি লুবকোভিচ ছিলেন।