cosmetics-ad

স্যামসাং কেন ইসরাইলি স্টার্টআপ কিনছে?

samsung

একটি ইসরাইলি স্টার্টআপকে বিনিয়োগ করছে স্যামসাং ভেঞ্চার ইনভেস্টমেন্ট কর্পোরেশনের অধীন স্যামসাং ইলেক্ট্রনিক্স। বিনিয়োগের অংকও কম নয়, পাক্কা ৪৫ লাখ মার্কিন ডলার।

সোমবার প্রতিষ্ঠানটি এই বিনিয়োগের কথা ঘোষণা করে। যেখানে ইসরাইলি স্টার্টআপ অডিওব্রুস্ট এই অর্থ পাবে।কিন্তু কেনো স্যামসাং ইসরাইলি প্রতিষ্ঠানকে বিনিয়োগ করছেন এটা নিয়ে জল্পনা কল্পনা থাকলেও শেষ পর্যন্ত স্যামসাং বলেছে, মূলত তাদের আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সকে আরো সমৃদ্ধি করতে তারা এই বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে।ইয়ানহাপ নিইজ জানিয়েছে, অডিওব্রুস্ট এআই নিয়ে কাজ করে। গত বছরেই স্টার্টআপটিকে বিনিয়োগ করার চূড়ান্ত সিদ্ধান্ত নেয় স্যামসাং।

শিল্পটির বিশেষজ্ঞরা বলছেন, এমন সিদ্ধান্ত স্যামসাং ইলেক্ট্রনিক্সে এইআই-এর ব্যবহার আরো বাড়াবে।২০১৫ সালে অডিওব্রুস্ট প্রতিষ্ঠার পর থেকে প্রতিষ্ঠানটি অডিওর মাধ্যমে বিভিন্ন সেবা দেবার কার করে যাচ্ছে। এর মাধ্যমে বিভিন্ন কথাবার্তা শুনে সে অনুযায়ী বিভিন্ন কাজ করার পদ্ধতিও কাজে লাগায় অডিওব্রুস্ট।

বিশেষজ্ঞরা বলছেন, এই স্টার্টআপটির কাজগুলো ভবিষ্যতে স্যামসাংয়ের স্মার্টফোন বা টিভিতে ব্যবহার করা হবে।স্যামসাংয়ের সঙ্গে একীভূত হয়ে যাবার পর অডিওব্রুস্টের ফিচার ব্রিক্সবিতে ব্যবহার করা হতে পারে বলেও ধারণা করা হচ্ছে।