cosmetics-ad

নতুন আইফোনে স্যামসাংয়ের ডিসপ্লে

iphone

স্যামসাং এস১০ এবং নোট ১০ ডিভাইসে যে ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে একই ম্যাটেরিয়াল ব্যবহার হয়েছে আইফোন ১১ ডিভাইসে। তথ্যটি জানিয়েছে দক্ষিণ কোরিয়ার একটি ইন্ডাস্ট্রি। তারা তাদের প্রতিবেদনে বিষয়টি উল্লেখ করে বলেছে, আইফোন ১১ ডিভাইসে যে ওএলইডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, একই ম্যাটেরিয়ালে তৈরি করা হয়েছে স্যামসাংয়ের ওই দুটি ফ্ল্যাগশিপ ডিভাইস।

এর আগে আইফোন টেন এবং আইফোন টেন এসে যে ম্যাটেরিয়াল ব্যবহার করেছিল সেটি আর নতুন আইফোনে ব্যবহার করছে না বলে প্রতিবেদনটি বলছে। ওই ওএলইডি প্যানেল ম্যাটেরিয়াল ব্যবহার করা হয়েছে গ্যালাক্সি এস১০ এবং নোট ১০ ডিভাইসে সেগুলোর ব্র্যান্ডেড নাম ‘এম৯’। সেই ‘এম৯’ এবার ব্যবহার করবে অ্যাপল।

তাই এটা বলা যায় যে, নতুন যে আইফোন আসবে তার ডিসপ্লের যে পারফরমেন্স সেটি হবে স্যামসাংয়ের এস১০ এবং নোট ১০ এর একেবারে কাছাকাছি। ওএলইডি ব্যবহারের বিষয়টি অনেকটা নিশ্চিত হলেও আর কি কি থাকছে আইফোন ১১-তে সেটি এখনো জানা যাচ্ছে না।

ইতোমধ্যে অবশ্য আইফোন উন্মোচনের তারিখ ফাঁস হয়েছে। ধারণা করা হচ্ছে, আগামী সেপ্টেম্বরের ১০ তারিখ আইওএস ১৩ বেটা উন্মোচনের দিনই অ্যাপল তাদের কাঙ্খিত আইফোন ১১ ঘোষণা দিকতে পারে। নতুন আইফোন তিনটি মডেলে আসতে পারে বলে আগেও খবর বেরিয়েছে।

সৌজন্যে- টেকশহর