Search
Close this search box.
Search
Close this search box.

সুশান্ত পালের বিরুদ্ধে মামলা

full_1739796208_1477200449

ঢাকা বিশ্ববিদ্যালয়, হল ও শিক্ষার্থীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ লেখা পোস্ট করায় কাস্টমস কর্মকর্তা সুশান্ত পালের বিরুদ্ধে মামলা হয়েছে।

chardike-ad

বৃহস্পতিবার তার বিরুদ্ধে শাহবাগ থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে মামলাটি করেছেন বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মোতাকাব্বির খান প্রবাস।

শাহবাগ থানার এএসআই আতাউর রহমান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বাদী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোতাকাব্বির খান বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে। অথচ এই বিশ্ববিদ্যালয়কে ছোট করতে পরিকল্পিতভাবে মিথ্যা ও বানোয়াট লেখা পোস্ট করেন সুশান্ত পাল। আমরা এর সুষ্ঠু বিচার চাই, যেন ঢাকা বিশ্ববিদ্যালয়কে নিয়ে ভবিষ্যতে এ ধরনের মিথ্যা কুরুচিপূর্ণ প্রচারণা চালাতে না পারে।”

৩০তম বিসিএসে প্রথম হয়ে কাস্টমসে কর্মরত সুশান্ত পাল ঢাকা বিশ্ববিদ্যালয়, এর হল ও শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ, লেখা পোস্ট করেন তার ফেসবুকে। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তীব্র ক্ষোভ প্রকাশ করেন। এর পরিপ্রেক্ষিতে সুশান্ত পাল তার লেখাটি মুছে ফেলেন এবং ক্ষমা চেয়ে আরেকটি পোস্ট দেন।

গত রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সুশান্ত পালের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয়ে তথ্যপ্রমাণসহ লিখিত অভিযোগ ও দাবি জানান।

এর আয়োজন করে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’ নামের ফেসবুক গ্রুপ, যেটি বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের যোগাযোগ প্লাটফর্ম।