Search
Close this search box.
Search
Close this search box.

‘এটা আমার আর আল্লাহ’র ব্যাপার’

mosque-dan-box‘আমি অন্য কারও বাড়িতে চুরি করিনি, আল্লাহর বাড়িতে চুরি করেছি। বিষয়টি আমার আর তার (আল্লাহ’র) ব্যাপার, এর মধ্যে আর কারও নাক গলানোর প্রয়োজন নেই।’

মসজিদের দান বাক্স চুরি করার পর কর্তৃপক্ষের উদ্দেশ্যে এরকমই একটি চিরকুট লিখে গিয়েছে চোর। প্রায় নগদ ৫০ হাজার রুপি ও ব্যাটারি হাতিয়েছে ঐ সচেতন চোর!

chardike-ad

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার, পাকিস্তানের দক্ষিণ পাঞ্জাবের জামিয়া মসজিদ সাদিকুল মদিনাতে। চুরির পাশাপাশি চিঠির বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকেই মসজিদের দর্শনার্থীদের মধ্যে হইচই পড়ে যায় বলে আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদন সূত্রে জানা গেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, মসজিদের দু’টি বাক্স নেই, এমনকী ইনভার্টারের একটি ব্যাটারিও নেই।

চিঠিতে আরও জানায়, সে খুবই গরিব। এর আগে এক বার সাহায্য চাইতে জামিয়া মসজিদে আসলে মৌলবি দুর্ব্যবহার করে তাকে তাড়িয়ে দিয়েছিল। তাই বাধ্য হয়েই চুরি করেছে।

চিঠিটি পড়ে অভিযুক্তকে ক্ষমা করে দেওয়ার জন্য মসজিদের মৌলবির কাছে আবেদন জানিয়েছেন স্থানীয়রা। মৌলবি অভিযুক্তকে গ্রেফতার এবং শাস্তির দাবি জানিয়েছেন। তবে তার কাছ থেকে অভিযুক্তের সাহায্য চাওয়ার বিষয়টি নিয়ে মুখ খোলেননি মৌলবী।