Search
Close this search box.
Search
Close this search box.

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

doctor_164604চলতি বছরের মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাস করেছেন ২২ হাজার ৭৫৯ জন। পাসের হার শতকরা ৩৪ ভাগ। ভর্তি পরীক্ষা হওয়ার দুদিনের মাথায় রোববার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ফল প্রকাশ করা হয়। সংবাদ সম্মেলনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ভর্তি প্রক্রিয়া ৩০ অক্টোবর থেকে শুরু হয়ে ১৫ নভেম্বর পর্যন্ত চলবে। ক্লাস শুরু হবে ১০ জানুয়ারির মধ্যে। স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে www.dghs.gov.bd ফলাফল পাওয়া যাবে।

chardike-ad

পরীক্ষায় পাসকৃত ২২ হাজার ৭৫৯ শিক্ষার্থীর মধ্যে ১১ হাজার ৪৪৬ জন ছাত্র ও ১১ হাজার ৩১৩ জন ছাত্রী। তাদের মধ্যে থেকে মোট ১০ হাজার ২২৭ জন সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ এবং মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে চিকিৎসা শাস্ত্রে লেখাপড়ার সুযোগ পাবেন।

দেশের ২৯ সরকারি মেডিকেল কলেজে ৩ হাজার ১৬২ আসন এবং ৯টি ডেন্টাল কলেজে আসন সংখ্যা ৫৩২টি। ৫৬টি বেসরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা ৫ হাজার ৩২৫টি এবং ডেন্টাল কলেজে ১ হাজার ২৮০টি আসন রয়েছে।

শুক্রবার সারাদেশে ২৩টি পরীক্ষাকেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নেন ৬৬ হাজার ৯৮৭ জন শিক্ষার্থী। এবার ভর্তি পরীক্ষায় পাস করতে হলে ন্যূনতম ৪০ নম্বর পেতে হবে পরীক্ষার্থীদের। আগে পাস নম্বর ছিল ২০। এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার জন্য ৬৯ হাজার ৪৭৭ জন শিক্ষার্থী ফরম তুললেও শেষ পর্যন্ত ২ হাজার ৪৯০ জন অনুপস্থিত থাকেন।