Search
Close this search box.
Search
Close this search box.

দ্বিতীয় ওয়ানডেতেও অস্ট্রেলিয়ার হার

eng-ausঅ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার সামনে পাত্তাই পায়নি ইংল্যান্ড। ওয়ানডে সিরিজে ঠিক যেন উল্টোটি হচ্ছে। ঘরের মাঠের অজিরা একেবারেই সুবিধা করতে পারছে না সফরকারিদের সামনে। সিরিজের প্রথম ওয়ানডের পর দ্বিতীয়টিতেও হেরেছে স্টিভেন স্মিথের দল। ব্রিসবেনে ৩৪ বল আর ৪ উইকেট হাতে রেখে পাওয়া জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০তে এগিয়ে গেছে ইংল্যান্ড।

প্রথম ওয়ানডেতে তিনশোর বেশি রান করেও জিততে পারেনি অস্ট্রেলিয়া। দ্বিতীয়টিতে অ্যারন ফিঞ্চের সেঞ্চুরিতে ভর করে তারা দাঁড় করিয়েছে ৯ উইকেটে ২৭০ রানের পুঁজি। জবাব দিতে নেমে ইংল্যান্ডের কোনো ব্যাটসম্যান সেঞ্চুরি পাননি। তবে সবাই টুকটাক অবদান রাখায় সহজেই ম্যাচটি জিতে গেছে ইয়ন মরগানের দল।

ইংল্যান্ডের পক্ষে হাফসেঞ্চুরি পেয়েছেন কেবল দু’জন-জনি বেয়ারস্টো আর অ্যালেক্স হেলস। বেয়ারস্টো ৬০ আর হেলস ৫৭ রান করেন। ৪২ রান করেন জস বাটলার। তবে জো রুটের হার না মানা ৪৬ আর ক্রিস ওকসের ২৭ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংসে জয় পেতে কষ্ট হয়নি ইংলিশদের। অস্ট্রেলিয়ার পক্ষে ৪টি উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। ২টি উইকেট ঝায়ে রিচার্ডসনের।

এর আগে, অ্যারন ফিঞ্চের ১০৬ রানের ইনিংসে একটা সময় খুব ভালো অবস্থানে ছিল অস্ট্রেলিয়া। ৩৯ ওভারে ৩ উইকেটে ২০৮ রান তুলে ফেলেছিল স্বাগতিকরা। তবে শেষ ১১ ওভারে ৬২ রান তুলতে ৬টি উইকেট হারিয়েছে স্মিথের দল। এর মধ্যে মাত্র ৩ ওভারে ৬ রানের বেশি নিতে পেরেছে তারা। ফলে ইনিংসটা প্রত্যাশামত বড় হয়নি অজিদের।

ফিঞ্চের সেঞ্চুরি ছাড়া বলার মতো রান করতে পারেননি আর কেউ। ডেভিড ওয়ার্নার ৩৫ আর মিচেল মার্শ ৩৬ রান করেন। ২৭ রান করেন অভিষিক্ত অ্যালেক্স ক্যারি।
ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন আদিল রশিদ আর জো রুট। একটি করে উইকেট ক্রিস ওকস, লিয়াম প্ল্যাংকেট আর মঈন আলীর।

chardike-ad