sentbe-top

বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ৫

arrestবিদেশে উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতানোর অভিযোগে রাজধানীর এক ট্রাভেল এজেন্সির মালিকসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গত রোববার রাতে বনানীর কাকলীতে হাজী টাওয়ারের নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল নামের ট্রাভেল এজেন্সিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ট্রাভেল এজেন্সির মালিক মো. হায়দার আলী, গোলক চন্দ্র দাশ, জাকির হোসেন, মোছলেম মৃধা এবং আব্দুর রাজ্জাক।

র‌্যাবের ভাষ্য, এই ট্রাভেল এজেন্সির বিরুদ্ধে বিদেশে পাঠানোর কথা বলে নিরীহ মানুষদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ছিল।

প্রতারণার শিকার ফেরদৌস, ইয়াসিন মোল্লা এবং আল আমীন নামের তিন ব্যক্তির কাছ থেকে অভিযোগ পেয়ে রোববার রাত সাড়ে আটটার দিকে ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয় বলে র‌্যাব-২ এর কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানিয়েছেন।

তিনি বলেন, অভিযান টের পেয়ে ট্রাভেল এজেন্সির লোকজন পালানোর চেষ্টা করলে মালিক হায়দার আলীসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। সেখান থেকে ৪৪টি পাসপোর্ট, বিভিন্ন ব্যক্তির নামে ৬২টি মেডিকেল রিপোর্টসহ কম্পিউটার, স্ট্যাম্প উদ্ধার করা হয় বলে জানান তিনি।

গ্রেপ্তাররা বিদেশে লোক পাঠানোর ব্যাপারে প্রয়োজনীয় কোনো কাগজ দেখাতে পারেনি জানিয়ে র‌্যাব কর্মকর্তা তারিকুল বলেন, “এই চক্রটি লোক পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। বিদেশ পাঠাতে ব্যর্থ হলে টাকা ফেরত চাইলে ভয়ভীতি ও হুমকি দেয়।”

সৌজন্যে- বিডি নিউজ

sentbe-top