sentbe-top

‘ইয়াবা সম্রাজ্ঞী’ পাপিয়া স্বামীসহ গ্রেফতার

papiaরাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের শীর্ষ মাদক ব্যবসায়ী জয়নাল আবেদীন ওরফে পাঁচু (২৯) ও তার স্ত্রী ‘ইয়াবা সুন্দরী’ ফারহানা আক্তার পাপিয়াকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ।

৭ জুন, বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর লালবাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। ওই সময় তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র, পাঁচ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এডিসি ওবায়দুর রহমানের দাবি, সম্প্রতি মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান জোরদার করা হলে তারা আত্মগোপনে চলে যান। গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) স্পেশাল অ্যাকশন গ্রুপ রাজধানীর লালবাগ এলাকায় ১০ হাজার পিস ইয়াবা পরিবহনের সময় তাদের গ্রেফতার করে।

পরবর্তী সময়ে তাদের দেওয়া তথ্য অনুযায়ী লালবাগ এলাকার গোপন আস্তানা থেকে উদ্ধার করা হয় আরও ১০ হাজার পিস ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র, পাঁচ রাউন্ড গুলিসহ বিপুল পরিমাণ বিস্ফোরক। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মোহাম্মদপুর ও মতিঝিলসহ একাধিক থানায় মাদক ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের তালিকাভুক্ত রাজধানীর ১২ জন শীর্ষ মাদক চোরাকারবারির মধ্যে অন্যতম পাপিয়া আক্তার। ‘ইয়াবা সুন্দরী’ নামে পরিচিত পাপিয়া আক্তার ইয়াবা বিক্রি করে বাড়ি-গাড়ির মালিক হয়েছেন। পাপিয়ার সঙ্গে রয়েছে আরও কয়েকজন নারী। এরা পাপিয়া ও তার স্বামীর কাছ থেকে ইয়াবা সংগ্রহ করে খুচরা বিক্রেতা হিসেবে কাজ করে। এমনকি ক্রেতারা অর্ডার দিলে পৌঁছে দেন বাড়িতে গিয়েও। তবে সম্প্রতি মাদকবিরোধী অভিযান শুরু হবার পর থেকে স্বামীসহ গা ঢাকা দেয় পাপিয়া।

sentbe-top