Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুকে এবার যোগ হচ্ছে ভয়েস টেক্সট!

facebook

ফেসবুক ব্যবহারকারীদের জন্য সুখবর। অচিরেই ফেসবুকে যোগ করতে যাচ্ছে ভয়েস টেক্সট সার্ভিস। এই সেবা চালু হওয়ার পর বন্ধুদেরকে আপনার সুরেলা কণ্ঠেই ভয়েস ম্যাসেজ পাঠাতে পারবে।

chardike-ad

আর সত্যিই যদি তাই হয় তাহলে আপনার প্রিয়জন খুশিই হবে। হয়তো দেখবেন সেও পাল্টা আপনাকে একটা ভয়েস ম্যাসেজ পাঠিয়ে দিলো। ফেসবুকের মাধ্যমে যদিও আগের সিস্টেমেও ভয়েস কলের সুবিধা রয়েছে।

ফেসবুকের ম্যাসেজিং প্রডাক্টের ভাইস প্রিন্সিপাল ডেভিড মারকাসের উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ‘ফেসবুক পরীক্ষামূলকভাবে ভয়েস টেক্সট পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। এই সেবার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা খুব সহজেই ভয়েস ক্লিপস আদান-প্রদান করতে পারবেন।’

মারকাস আরও বলেছেন, ‘ধরুণ আপনি একটি মিটিং কিংবা গানের অনুষ্ঠানে আছেন। আপনি ভাবছেন ওখানকার আবহের সঙ্গে আপনার বন্ধুকেও পরিচিত করতে পারবেন। তখন সেখান থেকেই ভয়েস টেক্সট পাঠিয়ে দিলেন। আপনার বন্ধু টেক্সটটি শুনে বুঝতে পারবে আপনি কোথায় রয়েছেন।’

তবে বর্তমানে ফেসবুক ছোট আকারে ভয়েস টেক্সট সার্ভিস চালু করবে। সফলভাবে পরীক্ষা-নীরিক্ষা করার পরেই সবার জন্য এই সেবা উন্মুক্ত করবে এমনটিই জানিয়েছেন ফেসবুকের ম্যাসেজিং প্রডাক্টের ভাইস প্রিন্সিপাল ডেভিড মারকাস।