Search
Close this search box.
Search
Close this search box.

ধোনিকেও ছাড়িয়ে মুশফিক

mushfiqueপাকিস্তানকে ওয়ানডে সিরিজে বাংলাওয়াশ করার পর একমাত্র টিটোয়েন্টিতেও বড় জয় পেয়েছে টাইগাররা। দলীয় প্রাপ্তির এ ম্যাচে ব্যক্তিগত নৈপুণ্যেও নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন টাইগারদের ‘রান মেশিন’ মুশফিকুর রহিম।

পাকিস্তানের বিপক্ষে ২টি ডিসমিসাল করে টিম ইন্ডিয়ার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ছাড়িয়ে গেছেন মুশফিক।

chardike-ad

টি-টোয়েন্টিতে তার মোট ডিসমিসালের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৬টি। ৩৯ ম্যাচ খেলে ৩৮টি ইনিংস থেকে মুশফিক তার ৩৬টি ডিসমিসাল করেছেন। যেখানে ১৫ বার উইকেটের পেছনে দাঁড়িয়ে ক্যাচ নিয়ে আর ২১ বার স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠিয়েছেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের।

শুক্রবার পাকিস্তানি ওপেনার মুক্তার আহমেদকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে ধোনিকে টপকে যান মুশফিক। টিম ইন্ডিয়ার দলপতি মুশফিকের সমান ৩৬টি ডিসমিসাল করলেও খেলেছেন ৫০টি ম্যাচ।

ধোনি ছাড়াও ম্যাককালাম, দ. আফ্রিকার এবিডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক, অস্ট্রেলিয়ার ব্রাড হাডিন আর ইংল্যান্ডের কিউইসটারের ওপরে আছেন মুশফিক।

এই ফরম্যাটে মুশফিকের ওপরে রয়েছেন মাত্র ৩জন উইকেটরক্ষক। শীর্ষে রয়েছেন কামরান আকমল। ৫৪ ম্যাচে তার মোট ডিসমিসাল ৬০টি। ২য় অবস্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৫১ ম্যাচ খেলা দিনেশ রামদিন। ক্যারিবীয় এ উইকেটরক্ষকের ডিসমিসাল ৪৭টি।

৩ নাম্বার জায়গাটি ৫৬ ম্যাচ খেলা শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারার। লঙ্কান এ উইকেটরক্ষকের মোট ডিসমিসাল ৪৫টি।