Search
Close this search box.
Search
Close this search box.

বান্দরবানে সেনা অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত

Kuki Chin
কেএনএফের ফেসবুক পেইজ থেকে নেওয়া।

বান্দরবানের রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়ায় সেনাবাহিনীর অভিযানে পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর এক সদস্য নিহত হয়েছে। গতকাল সোমবার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর তাঁদের বিজ্ঞপ্তিতে জানায়, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী বান্দরবানের রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়ায় অভিযান চালায়। ওই অভিযানে কেএনএফের এক সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

chardike-ad

এর আগে একইদিন বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় অভিযান চালায় যৌথবাহিনী। সেখান থেকে কেএনএফের তিন নারী সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো: লাল নুন পুই বম (১৮), লাল রুয়াত ফেল বম (২০) ও লাল এং কল বম (২৬)। এরা সবাই রুমা উপজেলার ইডেন পাড়ার বাসিন্দা। রুমায় ঘটে যাওয়া ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট, অপহরণ এবং আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলার ঘটনায় তাঁদের গ্রেফতার করা হয়।

এর আগে গত বুধবার র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর মহাপরিচালক এম খুরশীদ হোসেন জানান, কেএনএফ চাইলে শান্তির পথে ফিরতে পারে। শান্তি কমিটির সঙ্গে আলোচনার পথ বন্ধ হয়নি। এখনও আলোচনার দরজা খোলা আছে। তাঁরা চাইলে আত্মসমর্পণ করে শান্তির পথে ফিরে আসতে পারে। এর জন্য যা প্রয়োজন সবই করা হবে।

তিনি আরো বলেন, স্বাধীন দেশে এই অবৈধ অস্ত্রধারীদের মেনে নেওয়া সম্ভব নয়। তাঁরা যতক্ষণ শান্তির পথে ফিরে না আসবে ততক্ষণ যৌথ অভিযান অব্যাহত থাকবে।