Search
Close this search box.
Search
Close this search box.

‘মর্যাদার লড়াইয়ে ছাড় নয়’

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, “আমরা বেতনের জন্য আন্দোলন করছি না, মর্যাদার জন্য লড়াই করে যাচ্ছি। যে জাতি শিক্ষকদের মর্যাদা দিতে পারে না, সে জাতি উন্নতি করতে পারে না। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে, মর্যাদার লড়াইয়ে কোনো ছাড় দেয়া হবে না। প্রয়োজনে কঠোর আন্দোলনে যাব।”

রোববার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিচার্স ক্লাবে শিক্ষক ফেডারেশনের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে অধ্যাপক ফরিদ এসব কথা বলেন।

chardike-ad

du teachersঅর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করে তিনি বলেন, “অর্থমন্ত্রী আমাদের বারবার আশ্বাস দিয়ে যাচ্ছেন। কিন্তু তাতে কোনো ফল পাইনি। তার পাশে এমন কিছু লোক ঘাপটি মেরে বসে আছেন, যারা সরকারকে বিপদে ফেলতে এবং দেশকে অস্থিতিশীল করার জন্য নতুন নীলনকশা দাঁড় করাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমাননা করার জন্য তারা প্রাণান্তকর চেষ্টা চালাচ্ছে।”

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য অষ্টম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতিগুলো পূরণ ও অসংগতি দূর করার দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে আগামী ২ জানুয়ারির মধ্যে শিক্ষকদের দাবি-দাওয়া মানা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয়।