Search
Close this search box.
Search
Close this search box.

সন্ত্রাসীদের প্রশিক্ষণ দেবে নরওয়ে!

norya_31845সিরিয়ায় সরকারি সেনাদের বিরুদ্ধে লড়াইরত সন্ত্রাসীদেরকে প্রশিক্ষণের জন্য জর্দানে সেনা পাঠানোর বিষয়ে নরওয়ে সরকার যে পরিকল্পনা নিয়েছে তার কঠোর নিন্দা করেছে দামেস্ক। সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, নরওয়ে সরকারের এ পদক্ষেপের মাধ্যমে সিরিয়ার জাতীয় সার্বভৌমত্বের মারাত্মক লঙ্ঘন হবে।

আন্তর্জাতিক গণমাধ্যমে খবর বের হয়েছে, সিরিয়ার সন্ত্রাসীদের প্রশিক্ষণের জন্য জর্দানে অন্তত ৬০ জন সেনা পাঠাবে নরওয়ে। তবে সিরিয়ার কোন গোষ্ঠীকে এসব সেনা প্রশিক্ষণ দেবে তা স্পষ্ট নয়।

chardike-ad

নরওয়ে সরকারের এ সিদ্ধান্তের বিরুদ্ধে দামেস্ক মন্ত্রণালয় বলেছে, সিরিয়ার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের ক্ষেত্রে ইউরোপীয় দেশটির এ পদক্ষেপ মোটেই গ্রহণযোগ্য নয়। দামেস্ক সরকারের অনুমতি ছাড়া এ ধরনের সিদ্ধান্ত আন্তর্জাতিক আইনেরও পরিপন্থি। সিরিয়া ইস্যুতে মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা বিশ্বের অনুসৃত নীতিরও সমালোচনা করেছে সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।

সিরিয়ার ভেতরে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসের বিরুদ্ধে লড়াইয়ের নাম করে আমেরিকা নতুন করে ২৫০ সেনা পাঠানোর ঘোষণা দেয়ার পর নওরয়ে এ সিদ্ধান্ত নিয়েছে। সূত্র : রেডিও তেহরান।