Search
Close this search box.
Search
Close this search box.

ছুরি-কুঠার নিয়ে জার্মানির ট্রেনে সন্ত্রাসী হামলা

m9fxmdBsOrgJজার্মানির দক্ষিণাঞ্চলে ট্রেনে অস্ত্রধারী আফগান (১৭) কিশোর শরণার্থী ছুরি ও কুঠার নিয়ে সন্ত্রাসী হামলা চালিয়েছে। এ ঘটনায় ২০ জনের মতো সাধারণ মানুষ আহত হয়েছে। অবশ্য হামলার কিছুক্ষণের মধ্যেই পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যমে ২০ জন আহতের খবর বলা হলেও; কিছু কিছু দায়িত্বশীল জায়গা থেকে এখন পর্যন্ত ১৪ জনের চিকিৎসা নেওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর; একজনের সামান্য জখম রয়েছে।

chardike-ad

তবে ওই আফগান তরুণ কেনো হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জার্মানির স্থানীয় সংবাদমাধ্যম গুলোতে বলা হচ্ছে:‌‌ জঙ্গি মতাদর্শে বিশ্বাসী ১৭ বছর বয়সী ওই তরুণ কুঠার এবং ছুরি ব্যবহার করে যাত্রীদের ওপর চড়াও হয়।

জার্মান পুলিশ জানিয়েছেন, ট্রয়েসলিঙ্গেন থেকে আসা ট্রেনটি ভুর্সবুর্গে পৌঁছানোর পরপরই ওই কিশোর ছুরি আর কুড়াল নিয়ে হামলা করে। যাত্রীদের আহত করে সে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে পুলিশ সদস্যরা তাকে ধাওয়া করে এবং পরে গুলি চালায়।

এ হামলার পর ওয়েজারবুর্গ-হাইডেনজেগফিল্ড এবং ওখজেনফ্রুটের রেল চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

ফ্রান্সের নিস শহরে গত সপ্তাহে সন্ত্রাসী হামলায় ব্যাপক প্রাণহানির পর প্রতিবেশী দেশ জার্মানির নাগরিকদের শঙ্কার মধ্যেই এ ঘটনা ঘটল।