Search
Close this search box.
Search
Close this search box.

বছরে একটি স্মার্টফোন আনবে স্যামসাং!

samsung

এখন থেকে প্রতি বছর একটি মাত্র ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনবে স্যামসাং। আগামী বছর থেকেই এ নীতি অনুসরণ করতে পারে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

chardike-ad

পাঁচ বছর ধরে বছরের দ্বিতীয়ার্ধে গ্যালাক্সি নোট ফ্যাবলেট সিরিজ আর বছরের প্রথমার্ধে গ্যালাক্সি এস সিরিজের ফোন উন্মুক্ত করে আসছে স্যামসাং। তবে এবারে যেকোনো একটি ফ্ল্যাগশিপ নীতিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি গ্যালাক্সি নোট ৭ নিয়ে বিপর্যয়ে পড়ে স্যামসাংকে তাদের নীতি পরিবর্তন করতে হচ্ছে। গত কয়েক মাসে বেশ কিছু নোট ৭ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দক্ষিণ কোরিয়ার স্যামমোবাইল ও কোরিয়া হেরাল্ডের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

স্যামমোবাইলের প্রতিবেদনে দাবি করা হয়েছে, পণ্যের মান যাতে নিশ্চিত করা যায় সে লক্ষ্যে ফ্ল্যাগশিপ মডেলের ক্ষেত্রে একটি ফোনের নীতি গ্রহণ করছে প্রতিষ্ঠানটি। এর আগে নোট ৭ বিস্ফোরণের জন্য ব্যাটারি সমস্যার কথা বললেও পুরো বিষয়টি তদন্ত করছে স্যামসাং।

নতুন পরিকল্পনা বাস্তবায়ন শুরু হলে গ্যালাক্সি নোটের ওপর প্রভাব পড়বে। ইতিমধ্যে নোট ৭ উৎপাদন বন্ধ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। গুঞ্জন উঠেছে, নোট ব্র্যান্ডটিকে বাদ দেওয়ার কথা ভাবছে স্যামসাং। এর পরিবর্তে ভাঁজ করা যায় এমন ওএলইডি স্ক্রিনের নতুন স্মার্টফোন তৈরি করছে স্যামসাং। তবে এক ফোন নীতিতে গেলে নতুন এই স্মার্টফোন বাজারে আনার বিষয়টি আরও পেছাতে পারে।

অবশ্য, স্যামসাং এখন পর্যন্ত স্মার্টফোন সরবরাহকারীদের কাছে শিডিউল পরিবর্তনের বিষয়ে অবগত করেনি। ধারণা করা হচ্ছে, নোট ৮ তৈরিতে কাজ করছে প্রতিষ্ঠানটি। ২৬ ফেব্রুয়ারি নোট ৮ বাজারে আসতে পারে।

তথ্যসূত্র: এনডিটিভি।