Search
Close this search box.
Search
Close this search box.

সংকট থেকে শিক্ষা নেয়া উচিত : স্যামসাং সিইও

samsung

গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোনের ব্যয়বহুল প্রত্যাহারে লোকসানে পড়েছে স্যামসাং। দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টের এ সংকট কাটিয়ে ওঠা উচিত বলে মনে করছেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ওন ও-হাইউন। খবর রয়টার্স।

chardike-ad

অগ্নিঝুঁকিতে থাকা নোট ৭-এর কথা সরাসরি কিছু বলেননি ওন। সম্প্রতি এক বিবৃতিতে স্যামসাং কর্মীদের পেছন ফিরে তাকানো উচিত বলে জানান তিনি। ওনের বিবৃতি অনুযায়ী, ‘সংকটপূর্ণ সময় উত্তরণ করে সাফল্য অর্জনের দীর্ঘ ইতিহাস রয়েছে আমাদের। এ সংকটপূর্ণ সময় ব্যবহার করে নিজেদেরকে পুনরায় পরীক্ষা করে দেখার সুযোগ নেয়া উচিত। এক্ষেত্রে প্রাধান্য পাবে কাজের উন্নয়ন, উদ্ভাবন সম্পর্কে চিন্তাধারাসহ গ্রাহকের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গির মতো বিষয়গুলো।’

বিশ্বের অন্যতম স্মার্টফোন নির্মাতা ও অ্যাপল ইনকরপোরেটেডের প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানটি গত সপ্তাহে জানিয়েছে, অক্টোবরেই অগ্নিঝুঁকিতে থাকা নোট ৭ প্রত্যাহারের কাজ শেষ করার লক্ষ্য নিয়ে এগিয়েছে। আগস্টে উন্মোচন হয় গ্যালাক্সি নোট ৭। এর কিছুদিন পর থেকেই পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে এ ডিভাইস বিস্ফোরণের খবর আসে। এর পরিপ্রেক্ষিতে বাজার থেকে বিক্রীত ফোন ফেরত নেয়ার পাশাপাশি নতুন ডিভাইস প্রদানের ঘোষণা দেয় প্রতিষ্ঠান। এ সময় নতুন ডিভাইসেও আগুন ধরে যাওয়ার প্রবণতা দেখা দিলে গ্যালাক্সি নোট ৭ উত্পাদন ও বিক্রি বন্ধ করে দেয় স্যামসাং। এর প্রভাব পড়ে প্রান্তিক আয় হিসাবেও। চলতি বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির সেলফোন থেকে আয়ের পরিমাণ নেমেছে আট বছরের মধ্যে সর্বনিম্নে।