Search
Close this search box.
Search
Close this search box.

ছাতার দাম ৪০ লাখ টাকা!

Most-Expensive-Umbrellaমাথায় ছাতা থাকলে রোদ, বৃষ্টি যা-ই আসুক না কেন, চটজলদি তার একটা ব্যবস্থা করা যায়। বিশেষ করে বর্ষার দিনে ছাতা ছাড়া ঘর থেকে বাইরে বের হওয়া যেন নিজের বিপদ নিজেই ডেকে আনা।

সাধারণত ব্যবহার করার জন্য যারা ছাতা কেনেন তারা হয়তো ২৫০ থেকে ৫০০ টাকার মধ্যে পাওয়া যায় এমন ছাতাই কিনবেন। যারা একটু ফ্যাশন সচেতন কিংবা ব্র্যান্ড নির্ভর কেনাকাটায় অভ্যস্ত, তারা বেশি জোর দেবেন একটু দামি ছাতার দিকে। কিন্তু সেই দামটা নিশ্চয়ই লাখের ঘর ছাড়াবে না। আর যদি আপনাকে ৪০ লাখ টাকা দিয়ে একটা ছাতা কেনার প্রস্তাব দেয়া হয়, তাহলে ঐ দোকানদারের উপর আপনার রাগ হলেও অবাক হওয়ার কিছু নেই।

chardike-ad

স্বপ্নে যা ভাবাও কষ্টকর বাস্তবে তা বানিয়ে দেখিয়েছে ইতালির একটি লাক্সারি ব্র্যান্ড ‘বিলিয়নিয়ার কুচার’। শুধুমাত্র ছেলেদের পোশাক ও প্রসাধন সামগ্রী নিয়ে কাজ করা এই প্রতিষ্ঠানটি কুমিরের চামড়া দিয়ে তৈরি করেছে এই ছাতাটি। কথায় বলে, সুদিনের সঞ্চয় দুর্দিনের সহায়। কুমিরের চামড়া দিয়ে বানানো বিশেষ এই ছাতাটি নিয়ে বৃষ্টির দিনে বের হওয়ার আগে যে কেউ দু’বার ভাববে।

‘বিলিয়নিয়র কুচারের’ হয়ে কুমিরের চামড়ার এই ছাতাটি ডিজাইন করেছেন অ্যাঞ্জেলো গালাসো। ইতালির ফর্মুলা ওয়ান মুঘল ‘ফ্ল্যাভিও ব্র্যায়োটর’ প্রথম এমন একটি ছাতার আইডিয়া দেন। সেই আইডিয়া থেকেই ছাতার ডিজাইন করে ফেলেন অ্যাঞ্জেলো গালাসো। এটি অসাধারণ একটি ছাতা। যারা ছাতা ব্যবহার করতে খুব একটা স্বাচ্ছন্দ্যবোধ করেন না, তারাও পানি নিরোধী কুমিরের চামড়ার তৈরি গ্লসি এই ছাতাটি পেলে অস্বস্তি কাটিয়ে উঠবেন নিমেষেই।

বিশেষ এ ছাতাটি এতোটাই মজবুত যে বর্ষার দিনে নিজেই নিজেকে ঝড়-বৃষ্টির হাত থেকে রক্ষা করতে পারে, সাথে নিজের মালিককেও ভিজতে দেয় না। আর তার শক্ত চামড়া প্রবল বাতাসের তোড়েও ছাতাটি উড়িয়ে নিয়ে যেতে দেয় না। ছাতার সাথে ম্যাচ করে কোম্পানিটি আরও তৈরি করেছে কুমিরের চামড়ার ব্যাগ, জুতা, কোট, বেল্ট এবং তার সাথে থাকছে এক্সক্লুসিভ ঘড়ি, টাই, কাফ লিঙ্ক প্রভৃতি। প্রতিটি আইটেমই তৈরি করা হয়েছে সীমিত সংখ্যায়।

এই ছাতাটি বানানোর আগ পর্যন্ত পৃথিবীতে সবচেয়ে দামি ছাতাটির দাম ছিল ১,২৭০ ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ১ লক্ষ ৩ হাজার টাকা। ‘সোয়ায়েন অ্যাডেনে ব্রিগ ম্যান মালাকা’ কোম্পানির এই সুদর্শন ছাতাটির রয়েছে দুইটি হাতল। এর সাথে পানি শোষণের জন্য একটা ফ্লাস্কও সংযুক্ত করা হয়েছে। এর শামিয়ানার অংশটি তৈরি করা হয়েছে কালো সিল্কের কাপড় দিয়ে। টিউলিপ কাঠ দিয়ে বানানো হয়েছে ছাতাটির হাতল। গ্রাহকের চাহিদা অনুযায়ী এই ছাতার বাটে রূপার প্রলেপ দেয়ার ব্যবস্থাও রেখেছে কোম্পানিটি। অর্থসূচক