Search
Close this search box.
Search
Close this search box.

চট্টগ্রামে বিএনপি-জামায়াতের ৩০০ নেতা-কর্মী গ্রেফতার

CTG

চট্টগ্রামে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ভয়াবহ সংঘর্ষের পর সেখানে চিরুনি অভিযানে নেমেছে নিরাপত্তা বাহিনী। অভিযানের মাধ্যমে বিএনপি ও জামায়াত শিবিরের প্রায় ৩০০ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

chardike-ad

সোমবার সন্ধ্যায় নগরীর কাজির দেউরীস্থ বিএনপি কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ ঘিরে সংঘর্ষ ছড়িয়ে পড়ার পর তা পণ্ড হয়ে যায়। এরপর পুলিশ গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে ২০ দলীয় জোটের তিন শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করে। এদের মধ্যে কাজীর দেউরি বিএনপি অফিস সংলগ্ন ইয়াসমিন প্যালেস নামক একটি ভবনে অভিযান চালিয়ে ২৪৩ জনকে গ্রেফতার করে। তাদের মধ্যে উত্তর জেলা বিএনপির সভাপতি আসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হকও রয়েছেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মহিউদ্দিন সেলিম বিএনপি ও জামায়াত শিবিরের প্রায় ৩০০ নেতা-কর্মীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন। বলেছেন গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ ও যাচাই বাছাই করা হচ্ছে।

এদিকে সোমবার নগরীতে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর উত্তর জেলা বিএনপির সভাপতি আসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুলহকসহ ৩ শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার সকাল সন্ধ্যা হরতাল আহ্বান করেছে বিএনপি। হরতাল আহ্বানের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর একান্ত সচিব মোহাম্মদ সেলিম।

উল্লেখ্য সোমবার বিকেলে পুলিশের অনুমতি নিয়ে চট্টগ্রামের কাজির দেউরী নাসিমন ভবনস্থ মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরুর পর পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পরে বিএনপি ও জামায়াত শিবিরের নেতা-কর্মীরা।

এই সময় একটি মিনি ট্রাকে আগুন এবং এটিএন বাংলার গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিএনপিকর্মীরা। এই ঘটনায় বিএনপির শতাধিক নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি করেছে মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধূরী।

সংঘর্ষের পর মহানগর পুলিশের প্রায় সহস্রাধিক সদস্য পুরো এলাকা ঘিরে অভিযান চালিয়ে তিন শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করে।