Search
Close this search box.
Search
Close this search box.

খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা

Khaleda_Zia

রাজধানী ঢাকার যাত্রাবাড়ীতে বাসে পেট্রলবোমা ছুড়ে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুমুকের আসামি করে মামলা করেছে পুলিশ। যাত্রাবাড়ি থানার উপ পরিদর্শক কে এম নুরুজ্জামান শনিবার বিকালে এই মামলা করেন। মামলায় পেট্রোল বোমা নিক্ষেপের পরিকল্পনাকারী হিসাবে বিএনপির ১৮ নেতার নাম উল্লেখ করা হয়েছে।

chardike-ad

এছাড়া পরিকল্পনা বাস্তবায়নকারী হিসাবে যাত্রাবাড়ী বিএনপির ৫০ নেতাকর্মীকে আসামি করেছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবরোধের মধ্যে নাশকতার জন্য খালেদা জিয়াকে দায়ী করে তাকে ‘হুকুমের আসামি’ করার পক্ষে মত দেওয়ার দুই দিনের মাথায় এ মামলা হল।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে যাত্রাবাড়ির কাঠেরপুল এলাকায় একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা ছোড়া হলে ২৭ জন দগ্ধ হন। দগ্ধদের মধ্যে অন্তত সাতজনের অবস্থা আশঙ্কাজনক। তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

এসআই নুরুজ্জামান বলেন, খালেদা জিয়াকে মামলায় হুকুমের আসামি করা হয়েছে। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/২৫(ঘ) ধারায় মামলাটি দায়ের করা হয়েছ বলে জানান তিনি।

তবে যাত্রাবাড়ী থানার ওসি অবনী শংকর কর এ মামলার বিষয়ে কথা বলতে চাননি। তিনি মহানগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমানের সঙ্গে যাগাযোগ করতে বলেন। মাসুদুর রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।