sentbe-top

ইয়সু এক্সপোঃ বাংলাদেশ দিবসে পরিবেশ রক্ষার অংগীকার

এক্সপোতে বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী জিএম কাদের এমপি

 

ডেস্ক রিপোর্টঃ পরিবেশ রক্ষার অংগীকারের মধ্য দিয়ে ইয়সু এক্সপোতে বাংলাদেশ দিবস পালিত হয়েছে। পরিবেশের পাশাপাশি দ্বিপাক্ষিক বাণিজ্য এবং বিনিয়োগসহ সহযোগিতা আরো জোরদার করা প্রত্যয় ব্যক্ত করেছে বাংলাদেশ এবংদক্ষিণ কোরিয়া। গত ৭জুন বাংলাদেশ দিবসে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী গোলাম মোহাম্মদ কাদের, এমপি এবং ইয়সুর কমিশনার লি জন হি এই অংগীকার ব্যক্ত করেন।বাণিজ্যমন্ত্রী বাংলাদেশে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন সহযোগিতার কথা উল্লেখ করে কোরিয়ান বিনিয়োগকারীদের আরো বিনিয়োগ করার আহবান জানান। এ সময় শাহরিয়ার আলম এমপি, রাষ্ট্রদুত শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। বাণিজ্যমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ থেকে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল বাংলাদেশ স্টলের পাশাপাশি এক্সপো ঘুরে দেখেন।

এই দিবস উপলক্ষে পরিবেশ দুষণের বিরুদ্ধে বাংলাদেশের প্রচারণার অংশ হিসেবে দর্শকদের উপহার হিসেবে পরিবেশবান্ধব পাটের ব্যাগ দেওয়া হয়।এছাড়া সকাল সাড়ে দশটা এবং সন্ধ্যা ৬টায় বাংলাদেশের সংগীত এবং নাচের মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন বাংলাদেশ থেকে আগত শিল্পীরা।

১০০টিরও বেশি দেশের অংশগ্রহনের মাধ্যমে ইয়সু এক্সপো শুরু হয়েছে গত ১২ মে থেকে। বাংলাদেশসহ ১০০টির বেশি দেশ, ১০টি আন্তর্জাতিক ব্যাবসায়ী সংগঠন এবং ১৬টি সরকারী প্রতিষ্টান এতে অংশগ্রহন করছে। কর্তৃপক্ষ জানিয়েছে প্রতিদিন ১লক্ষেরও বেশি পর্যটক এক্সপো পরিদর্শন করছেন ।

বাংলাদেশী শিল্পীদের নাচ
বাংলার বিখ্যাত বাউল সঙ্গীত
sentbe-top