Search
Close this search box.
Search
Close this search box.

স্কাইপ চ্যাটের সুবিধা দেবে মাইক্রোসফট অফিস

microsoft-officeমাইক্রোসফট অফিসের অনলাইন সংস্করণে থেকেই স্কাইপ চ্যাট করতে পারবে গ্রাহক। সম্প্রতি এমনই এক ফিচারের উদ্বোধন করে শীর্ষস্থানীয় মার্কিন সফটওয়্যার কোম্পানিটি। ‘ডকুমেন্ট চ্যাট’ নামের ফিচারটি ব্যবহার করে গ্রাহক কাজের সময় প্রয়োজনে একাধিক ব্যক্তির সঙ্গে চ্যাট করতে পারবে। খবর টেকটু।

মাইক্রোসফট অফিস বিশ্বের জনপ্রিয় সফটওয়্যারগুলোর একটি। অফিসের কাজের জন্য মাইক্রোসফটের সেবাটি ব্যবহার করছে বিশ্বব্যাপী বিপুলসংখ্যক মানুষ। বিশ্লেষকদের মতে, চ্যাটের নতুন সেবা সফটওয়্যারটির গ্রহণযোগ্যতা অনেকাংশে বাড়াবে।

chardike-ad

প্রাথমিক পর্যায়ে অফিস সফটওয়্যারের ওয়ার্ড ও পাওয়ার পয়েন্টে এ সেবা ব্যবহার করা যাবে। পরবর্তীতে সফটওয়্যারটির অন্যান্য সেবায়ও স্কাইপের মাধ্যমে চ্যাটের সুযোগ প্রদান করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়।

সেবাটি গ্রাহক কবে নাগাদ ব্যবহার করতে পারবে, সে বিষয়ে মাইক্রোসফটের পক্ষ থেকে এখনো কোনো তথ্য জানানো হয়নি। গুগলেরও একই ধরনের সেবা বাজারে রয়েছে। গুগল ডকস নামের সেবাটি ব্যবহার করে সংশ্লিষ্টরা কাজের সময় প্রয়োজনীয় ব্যক্তির সঙ্গে যোগাযোগের সুযোগ পায়।

উল্লেখ্য, মাইক্রোসফট নিয়মিতই তাদের অফিস সফটওয়্যারের নতুন সংস্করণ বাজারে আনছে। আর এ ধরনের নতুন সেবা মাইক্রোসফট অফিসের ব্যবহার বাড়াতে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।