Search
Close this search box.
Search
Close this search box.

প্যারিসে সন্ত্রাসী হামলায় ১০০জন নিহত

paris attackফ্রান্সের রাজধানী প্যারিসে একাধিক সন্ত্রাসী হামলায় অন্তত ১০০জন নিহত হয়েছে বলে জানা গেছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার পুরো দেশে জরুরী অবস্থা জারি করা হয়েছে এবং বন্ধ করা হয়েছে সীমান্ত। সংঘর্ষে অন্তত দুইজন হামলাকারী নিহতের খবর পাওয়া যাচ্ছে।

শহরের একটি কনসার্ট হলে ১০০জনকে জিম্মি করে রাখা হলে সেখানে পুলিশ অভিযান চালায়। পুলিশকে সহায়তা করতে প্যারিসে অন্তত পনেরোশ সৈনিক মোতায়েন করা হয়েছে।

chardike-ad

শহরের কয়েকটি এলাকা এবং স্টেডিয়ামে প্রায় একই সময় ওই হামলাগুলো ঘটে। বোমা হামলাগুলো আত্মঘাতী ছিল বলে বলা হচ্ছে। জার্মানির বিপক্ষে ফ্রান্সের ফুটবল টিমের খেলা চলার সময় স্টেড দ্য ফ্রান্স নামের স্টেডিয়ামটিতে বিস্ফোরণের শব্দও পাওয়া গেছে।

I

সে সময় ফরাসি প্রেসিডেন্ট ফাঁসোয়া ওঁলাদ স্টেডিয়ামে খেলা দেখছিলেন বলে জানা গেছে। শহরের একটি এশিয়ার রেস্তোরার সামনে অন্তত দশজনকে পড়ে থাকতে দেখেছেন বিবিসির একজন সংবাদদাতা।

একজন বন্দুকধারীকে আধা স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে গুলি চালাতে দেখা গেছে বলে প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে জানিয়েছেন। যুক্তরাষ্ট্র বলছে, এই হামলা ছিল সংঘবদ্ধ। তবে তবে এই হামলা সংঘবদ্ধ এবং পরিকল্পিত কিনা, তা এখনি বলা সম্ভব নয় বলে প্যারিসের পুলিশ জানিয়েছে। বিবিসি।