Search
Close this search box.
Search
Close this search box.

ব্যবহৃত স্মার্টফোন বিক্রি করবে স্যামসাং

samsung-smartphoneব্যবহূত স্মার্টফোন বিক্রির কর্মসূচি চালুর পরিকল্পনা করছে স্যামসাং ইলেকট্রনিকস। আগামী বছরের শুরুতে প্রিমিয়াম স্মার্টফোনের ব্যবহূত সংস্করণ বাজারে সরবরাহের পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। খবর রয়টার্স।

প্রডাক্ট লাইন-আপ পুনর্গঠনের মাধ্যমে স্মার্টফোন থেকে মুনাফা অর্জনে সক্ষম হয়েছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠানটি। এখন আয়ে স্থিতিশীলতা ধরে রাখার পথ খুঁজছে তারা। ব্যবহারকারীরা প্রতি বছরই স্যামসাংকে পুরনো হাই-এন্ড ফোন ফিরিয়ে দেন। সেই হ্যান্ডসেটগুলোই বিশ্বের শীর্ষ হ্যান্ডসেট নির্মাতা পুনরায় ব্যবহারযোগ্য করে স্বল্পমূল্যে বিক্রি করবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। তবে এসব স্মার্টফোন কত দামে বিক্রি হবে, সে বিষয়ে সূত্র কোনো তথ্য দিতে পারেনি। স্যামসাংয়ের মুখপাত্রও এ নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান। প্রতিদ্বন্দ্বী অ্যাপলও পুরনো আইফোন বিক্রি করে থাকে।

chardike-ad

স্যামসাং এ পদক্ষেপ গ্রহণ করলে লাভবান হবে বলেই মনে করছেন বিশ্লেষকরা। তাদের মতে, পুরনো হ্যান্ডসেট পরিমার্জিত করে বিক্রির জন্য সরবরাহ হলে ভারতের মতো উদীয়মান বাজারগুলোয় নিজের অবস্থান আরো শক্তিশালী করতে সক্ষম হবে প্রতিষ্ঠানটি। কারণ বিকাশমান অর্থনীতির দেশগুলোয় হাই-এন্ড ডিভাইস কিনতে গ্রাহককে ব্যয় করতে হয় ন্যূনতম ৮০০ ডলার। আগামী বছরের শুরুতে এ পরিকল্পনা বাস্তবায়নের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে সূত্র জানায়।