cosmetics-ad

দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ৮০ বাংলাদেশি

benapole-news

ভারতে লকডাউনে আটকে পড়া ৮০ জন বাংলাদেশি পাসপোর্টযাত্রী বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফিরেছেন। এদের মধ্যে একজন মৃত ব্যক্তিও রয়েছেন। ভারত থেকে ফেরত আসা পাসপোর্টযাত্রীদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন কেন্দ্রেপাঠিয়ে দেয়া হয়েছে। রোববার (১৯ এপ্রিল) সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত এ পথে ভারতে আটকে পড়া ৭৯ জন নারী পুরুষ ও শিশু এবং একজনের মরদেহ দেশে ফিরে। মারা যাওয়া ব্যক্তি ভারতে চিকিৎসা নিতে গিয়েছিলেন।

বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান কবির বলেন, ফেরত আসাদের বিশেষ নিরাপত্তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে তাদের পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা নির্দিষ্ট গন্তব্য নিয়ে গেছে। চেকপোস্টে স্বাস্থ্য বিভাগের টিম সতর্কতার সঙ্গে ফেরত আসা প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করেছেন। তাদের শরীরে করোনা সংক্রমনের কোনো কিছু পাওয়া যায়নি।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডল বলেন, ভারত থেকে ফেরত আসা পাসপোর্টযাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪দিন রাখা হবে। আজ যে ৭৯ জন যাত্রী এসেছে তাদের যশোর-বেনাপোল মহাসড়কের গাজির দরগাহ নামক একটি মাদরাসায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তারা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর যদি কারও শরীরে করোনা সংক্রমণ ধরা না পড়ে তাহলে তাদের বাড়ি পাঠিয়ে দেয়া হবে। ভারত থেকে ফেরত আসা মরদেহটি তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।