Search
Close this search box.
Search
Close this search box.

দেশে ২৪ ঘন্টায় শনাক্ত ১০৪১, মৃত্যু ১৪

nasimaদেশে বেড়েই চলছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ১০৪১ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৮৬৩ জনে এবং মৃতের সংখ্যা ২৮৩ জনে পৌঁছেছে। তবে গত ২৪ ঘন্টায় কোন সুস্থতা নেই।

বৃহস্পতিবার (১৪ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

chardike-ad

অধ্যাপক ডা.নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮৩৭টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ৭ হাজার ৮৬২টি। নমুনা সংগ্রহ আগের দিনের চেয়ে ২৫টি কম। গত ২৪ ঘন্টায় দেশের ৪১টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ৭ হাজার ৩৯২টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৭ হাজার ৯শ’টি। গতকালের চেয়ে নমুনা পরীক্ষা ৫০৮টি কম। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৫১ হাজার ৯৩০টি।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।