Search
Close this search box.
Search
Close this search box.

সাভারে তেলের ট্যাঙ্কার উল্টে নিহত ২, দগ্ধ ৮

সাভারে আগুনে পুড়ে যাওয়া তেলের ট্যাঙ্কার
ছবি সূত্র: প্রথম আলো।

সাভারের জোড়পুল এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে তেলের ট্যাঙ্কার উল্টে সেখানে আগুন ধরে যায়। যার ফলে সেখানে থাকা চারটি গাড়িতেও আগুন ধরে যায়। এ ঘটনায় ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়েছে।  এছাড়া দগ্ধ হয়েছেন আরো ৮ জন।

আজ মঙ্গলবার(২ এপ্রিল) ভোর সাড়ে পাঁচটার দিকে সাভারের হেমায়েতপুর এলাকার ঢাকা-আরিচা মহাসড়কের জোড়পুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সকাল সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

chardike-ad

ঘটনাস্থলে থাকা একজন প্রত্যক্ষদর্শী জানান, তিনটি গাড়ি অর্থাৎ তেলের ট্যাঙ্কার, প্রাইভেট কার এবং একটি তরমুজবাহী ট্রাক পাশাপাশি যাচ্ছিলো। ট্যাঙ্কারটি সবার ডান দিকে, প্রাইভেট কার মাঝখানে এবং তরমুজবাহী ট্রাক বাম দিকে ছিলো। যখনই ট্যাঙ্কার উল্টে যায় তখন সেখানে থাকা দুটি গাড়ি আটকে যায়। ট্যাঙ্কারে লেগে যাওয়া আগুন অন্য দুটি গাড়িতে এসে লাগে।

সাভার ফায়ার সার্ভিস এবং সাভার হাইওয়ে পুলিশ থানা জানায়, ভোর সাড়ে পাঁচটার দিকে একটি তেলের ট্যাঙ্কার ঢাকা থেকে সাভারের উদ্দেশ্যে যাচ্ছিলো। ট্যাঙ্কারটি হেমায়েতপুরের  জোড়পুল এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকা-আরিচা মহাসড়কের ইউটার্ন তৈরির জন্য নির্মিত বোল্ডারে ধাক্কা দেয়। এতে ট্যাঙ্কারটি উল্টে গিয়ে সেখানে আগুন ধরে যায়। একই সময় রাস্তা দিয়ে অতিক্রম করা একটি কাভার্ডভ্যান, দুটি ট্রাক এবং একটি প্রাইভেট কারেও আগুন ধরে যায়। এ সময় ঘটনাস্থলেই আগুনে দগ্ধ হয়ে একজন নিহত হন।

নিহতের নাম ইকবাল হোসেন। তিনি সিমেন্টের ট্রাকে লোড আনলোডের কাজ করতেন। তাঁর গ্রামের বাড়ি যশোরের চৌগাছা উপজেলায়।

ফায়ার সার্ভিস পরে আহতদের উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করে। সেই সময় হাসপাতালের জরুরি বিভাগে আরো একজনের মৃত্যু হয়। তাঁর নাম নজরুল ইসলাম। তিনি একজন ফল ব্যবসায়ী। গ্রামের বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলায়।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. মোঃ তরিকুল ইসলাম জানান, হেমায়েতপুরের আগুনে দগ্ধ অবস্থায় কয়েকজন রোগীকে আমাদের এখানে আনা হয়। এদের মধ্যে নজরুল ইসলাম নামে এক ব্যক্তিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিলো। বাকিদের মধ্যে মিলন মোল্লা ও সাকিব নামে এক কিশোরের অবস্থা আশঙ্কাজনক।

এ বিষয়ে সাভার ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম বলেন, ভোর ৫টা ৩৮ মিনিটের দিকে খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে যান। দগ্ধদের প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। তবে তাঁদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

সার্বিক বিষয়ে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (সাময়িক দায়িত্ব) মোঃ বাবুল আক্তার জানান, দুর্ঘটনার পরপরই স্থানীয়রা আহতদের উদ্ধার করে সড়কের অন্যপাশে নিয়ে যায়। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।