Search
Close this search box.
Search
Close this search box.

শেখ হাসিনা বাংলা কথা বুঝতে চাচ্ছেন না: রিজভী

rijbiসংকট নিরসনে বিএনপির সংলাপ আহ্বান বারবার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তাচ্ছিল্য করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘আমরা সংলাপের জন্য সরকারকে বারবার আহ্বান করছি। আর সেটা তো বাংলাতেই বলছি, তিনিও তো বাঙালি। আসলে তিনি বাংলা কথা বুঝতে চাচ্ছেন না।’ মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

chardike-ad

তিনি বলেন, ‘সংলাপ বিষয়ে তার (শেখ হাসিনা) বক্তব্য হাস্যকর। অন্তরে কুরুচি থাকায় বিএনপির সংলাপের আহ্বান উনি বুঝেও না বোঝার ভান করছেন। সংলাপে তার কোনো সদিচ্ছা নেই।’ রিজভী বলেন, ‘ঈদ আনন্দের হলেও আমাদের নেতাকর্মীরা সরকারের মিথ্যা মামলার কারণে নিজের বাড়িতে থাকতে পারছে না। কি করে তারা এ খুশির ঈদ উদযাপন করবে?’

তিনি জানান, এছাড়া দলের অনেক সিনিয়র নেতারা সরকারি রোষাণলে পড়ে কারাগারে রয়েছেন। তাদের পরিবারে ঈদ আসলেও খুশির ঈদ আসেনি। বিএনপির এই যুগ্ম-মহাসচিব বলেন, ‘বিএনপি নেতা ও সাবেক এমপি সাইফুল ইসলাম হিরু এবং হুমায়ুন কবির পারভেজকে গুম করে আইনশৃঙ্খলা বাহিনী যে প্রতিবেদন দিয়েছে, তা হাস্যকর। প্রতিবেদনে বলা হয় ‘হয়তোবা’ তারা দুষ্কৃতিকারীদের হাতে অপহরণ হয়েছেন। অথচ এ মামলার সাক্ষীরা বলেছেন- তাদের র‌্যাব অপহরণ করেছে।’

এ সময় তিনি অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেওয়ার আহ্বান জানান। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- এডভোকেট সানাউল্লা মিয়া, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক খাইরুল কবির খোকন, বিএনপির মানবাধিকারবিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম প্রমুখ।