Search
Close this search box.
Search
Close this search box.

ইরাকে বোমা হামলায় নিহত ২৬॥ দায় স্বীকার আইএসের

রাকের রাজধানী বাগদাদ ও এর আশপাশের এলাকায় এক আত্মঘাতী হামলাসহ বেশ কয়েকটি হামলার ঘটনায় বৃহস্পতিবার কমপক্ষে ২৬ জন নিহত ও আরো বেশ কয়েকজন আহত হয়েছেন।

imagesবাগদাদের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানান, বাগদাদের কাদিমিয়াহ্ এলাকায় গাড়ি বোমা হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। অন্যদিকে তালবিয়ায় এক আত্মঘাতী গাড়িবোমা হামলায় নয়জন নিহত হারিয়েছে।
পার্শ্ববর্তী দোলাই এলাকায় জোড়া গাড়ি বোমা বিস্ফোরণে ২৯ জন আহত হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে ইসলামিক স্টেট (আইএস) যোদ্ধারা এ হামলার দায়িত্ব স্বীকার করেছে।

chardike-ad

সংগঠনটি জানায়, তারা শিয়া স্বেচ্ছাসেবী যোদ্ধাদের একটি দলকে লক্ষ্য করে প্রথম গাড়িবোমা হামলা চালায়। পুলিশ ঘটনাস্থলে এলে দ্বিতীয় গাড়িবোমাটি বিস্ফোরিত হয়।

হাসপাতালে একটি সূত্র নিহতের সত্যতা নিশ্চিত করেছে।

উত্তরাঞ্চলীয় নগরী সদর সিটির কাছে তালবিয়ার একটি পুলিশ চেকপয়েন্টে আত্মঘাতী হামলায় অন্তত ২৬ জন আহত হয়েছেন।

এছাড়া আইএস কাদিমিয়াহ্র শিয়া এলাকায় মঙ্গলবারের হামলারও দায়িত্ব স্বীকার করেছে। ওই ঘটনায় এক পার্লামেন্ট সদস্যসহ ২৮ জন নিহত হন। ওই পার্লামেন্ট সদস্য শিয়া মিলিশিয়া বাহিনী বদরের জ্যেষ্ঠ কর্মকর্তা।

বৃহস্পতিবারের সহিংসতায় বাগদাদের দক্ষিণাঞ্চলীয় গোলযোগপূর্ণ শহর মাহমুদিয়ায় একটি গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ছয়জনের মৃত্যু হয়েছে।

মাহমুদিয়ার পূর্বে অবস্থিত মাদাইনে সেনাবাহিনীর একটি টহল গাড়ি রাস্তার পাশে পুঁতে রাখা বোমার ওপর দিয়ে যাবার সময় বিস্ফোরণে কমপক্ষে একজন নিহত ও আরো কয়েকজন আহত হয়েছেন।