Search
Close this search box.
Search
Close this search box.

নয়াপল্টনে ছাত্রদলের ব্যাপক সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

chatrodal

ছাত্রদলের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষে  জড়িয়ে পড়েছে দুটি পক্ষ। রোববার বেলা সোয়া ২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে।

এর আগে সকাল থেকেই পক্ষে-বিপক্ষে মিছিলে উত্তপ্ত হয়ে উঠে নয়াপল্টন ও এর আশপাশ এলাকা। যে কোনো সময়ে সংঘর্ষের আশঙ্কা সকাল থেকেই করছিলেন সংগঠনটির নেতাকর্মীরা।

chardike-ad

রোববার সকাল ৮টা থেকেই নতুন কমিটির নেতাকর্মী কার্যালয়ে সামনে অবস্থান নেন। এ সময় আগের দিন কেন্দ্রীয় কার্যালয়ে বিদ্রোহী গ্রুপের দেওয়া তালা ভেঙে ফেলেন তারা।
কমিটির নেতাকর্মীরা বলছেন, বিএনপি চেয়ারপারসন নতুন কমিটির ওপর আস্থা রেখে তাদের নেতৃত্ব দিয়েছেন। যে কোনো পরিস্থিতিতে সেই দায়িত্ব পালন করা হবে। এক্ষেত্রে বাধা আসলে প্রতিহত করা হবে।

এরপর বেলা সাড়ে ১২টার দিকে পদবঞ্চিত নেতারা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। দুপক্ষই কমিটির পক্ষে-বিপক্ষে মিছিলে পুরো এলাকা উত্তপ্ত করে রেখেছে।

এর আগে শনিবার দিনভর বিক্ষোভ করে নতুন কমিটি বিলুপ্তির দাবি জানিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন পদবঞ্চিত বিদ্রোহী নেতাকর্মীরা। একই সঙ্গে রোববার সকাল থেকে কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন পদবঞ্চিতরা। সদ্য ঘোষিত ছাত্রদলের নতুন কমিটি বিলুপ্ত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

উল্লেখ্য, রাজিব আহসানকে সভাপতি ও মো. আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে গত মঙ্গলবার রাতে ২০১ সদস্যবিশিষ্ট ছাত্রদলের আংশিক নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটি ঘোষণা করার পর থেকেই পদবঞ্চিতরা কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করে আসছেন।