Search
Close this search box.
Search
Close this search box.

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-লাইনে রেজিস্ট্রেশন কার্ড উদ্বোধন

image_141937.nuদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এই প্রথম জাতীয় বিশ্ববিদ্যালয় ছবি ও ডিজিটাল স্বাক্ষরযুক্ত রেজিস্ট্রেশন কার্ড অন-লাইনে প্রচলনের ব্যবস্থা করেছে।
জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ ও অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধি কিংবা শিক্ষার্থীকে গাজীপুর ক্যাম্পাসে উপস্থিত হয়ে যাতে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে না হয়, সে জন্য অন-লাইনে শিক্ষার্থীদের ছবি ও ডিজিটাল স্বাক্ষরযুক্ত রেজিস্ট্রেশন কার্ড প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
আজ এ অন-লাইন পদ্ধতি উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়কে বিকেন্দ্রীকরণ ও তথ্য প্রযুক্তি নির্ভর একটি আইটি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন যেসব পদক্ষেপ গ্রহণ করেছে, তার সঙ্গে অনলাইনে রেজিস্ট্রেশন কার্ড প্রদান একটি গুরুত্বপূর্ণ সংযোজন। শিক্ষার সার্বিক উন্নয়নে এ ব্যবস্থা নিঃসন্দেহে ইতিবাচক ভূমিকা পালন করবে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মো. আসলাম ভূইয়া (প্রশাসন), উপ-উপাচার্য ড. মুনাজ আহমেদ নূর (একাঃ), তথ্য ও প্রযুক্তি (আইসিটি) পরিচালক মুমিনুল ইসলামসহ শিক্ষক-কর্মকর্তারা।
রেজিস্ট্রেশন কার্ড সংক্রান্ত তথ্যের জন্য নির্দিষ্ট ওয়েব সাইডে (www.nu.edu.bd/admissions/regicard) যেতে হবে।