Search
Close this search box.
Search
Close this search box.

নাটোরে আজ খালেদা জিয়ার জনসভা

Khaleda_Zia

নাটোরে ২০ দলীয় জোটের জনসভা আজ। জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দিবেন বিএনপি চেয়ারপারসন ও জোট নেত্রী বেগম খালেদা জিয়া। বক্তব্য দেবেন জোটের নেতৃবৃন্দ। বেগম খালেদা জিয়াসহ জোটের শীর্ষ নেতাদের স্বাগত জানাতে বর্ণিল সাজে সেজেছে পুরো জেলা। শুক্রবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু ও স্বনির্ভরবিষয়ক সম্পাদক এবং নাটোর জেলা বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু স্থানীয় নেতাদের নিয়ে জনসমাবেশস্থল নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মাঠ ও মঞ্চ পরিদর্শন করেন। জনসমাবেশের প্রস্তুতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন তারা। এর আগে বেলা ১১টার দিকে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে জনসভার প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মিজানুর রহমান মিনু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও জেলা সাধারণ সম্পাদক আমিনুল হক। তারা জানান, আজ নাটোরে স্মরণকালের সব চেয়ে বড় সমাবেশ হবে বলে তারা আশা করছেন।
বেগম খালেদা জিয়া সড়ক পথে দুপুরের মধ্যেই নাটোরে আসবেন বলে জানা গেছে। জনসমাবেশের সভাপতি ও জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, সমাবেশ দুপুরে আহ্বান করা হলেও সকাল ১০টার মধ্যেই কলেজ মাঠ ও আশে পাশের রাস্তাঘাট মানুষে ভরে যাবে। দুপুরের আগ পর্যন্ত কণ্ঠশিল্পী মুনির খান, কনকচাঁপা ও রিজিয়া পারভীন সঙ্গীত পরিবেশন করবেন। জোহরের নামাজের সাথে সাথেই সমাবেশ শুরু হবে। বেলা ৩টার মধ্যেই বিএনপি চেয়ারপারসন জনসভা মঞ্চে আসবেন।
বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা অহিদুল হক জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বরণ করে নিতে বড়াইগ্রাম-গুরুদাসপুরে সাজ সাজ রব পড়েছে। দলের নেতাকর্মীরা বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে প্রচার-প্রচারণার পাশাপাশি প্রিয় নেত্রীকে বরণ করার প্রস্তুতি নিচ্ছেন।
জানা গেছে, শনিবার বেগম খালেদা জিয়া ঢাকা থেকে সড়ক পথে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক হয়ে গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলার ওপর দিয়ে নাটোরে পৌঁছবেন। এ কারণে দলীয় নেতাকর্মীসহ বড়াইগ্রাম-গুরুদাসপুরবাসী আনন্দিত। দলীয় নেত্রী ও গাড়িবহরকে বরণ করে নিতে গুরুদাসপুরের কাছিকাটা টোলপ্লাজা থেকে শুরু করে বড়াইগ্রাম উপজেলার শেষ প্রান্ত আহম্মেদপুর ব্রিজ পর্যন্ত শতাধিক সুদৃশ্য তোরণ নির্মাণ করা হয়েছে। মহাসড়কের দুই পাশ দিয়ে খালেদা জিয়াকে স্বাগত জানিয়ে তার ও অন্যান্য নেতাদের ছবি সংবলিত শ’ শ’ মিনি বিলবোর্ড লাগানো হয়েছে। উত্তরবঙ্গের প্রবেশদ্বার বনপাড়া গোলচক্করকে সাজানো হয়েছে অপরূপ সাজে। দুই পাশের বিল্ডিংসহ বাণিজ্যিক বিলবোর্ডগুলোতেও নেত্রীকে স্বাগত জানিয়ে বিশালাকার বিলবোর্ড লাগানো হয়েছে। গুরুদাসপুর উপজেলা ও পৌর শাখা, বড়াইগ্রাম উপজেলা, বড়াইগ্রাম ও বনপাড়া পৌর বিএনপি, যুবদল, মহিলা দল, ছাত্রদল ছাড়াও পাশের পাবনার চাটমোহর উপজেলা বিএনপির নেতৃবৃন্দ এ মহাসড়কে তোরণ নির্মাণ করা ছাড়াও একাধিক বড় বিলবোর্ড লাগিয়েছেন। এসব কার্যক্রমকে কেন্দ্র করে গোটা এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ঘুরে ঘুরে এসব কাজের তদারকি করছেন।
এ ব্যাপারে বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ একরামুল আলম ও গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল আজিজ বলেন, বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত নাটোরে বেগম খালেদা জিয়ার আগমনে আমরা উজ্জীবিত। তাকে স্বাগত জানাতে আমরা ন্যূনতম ত্রুটি রাখব না। আমাদের নেতাকর্মীরা তাকে বরণ করে নিতে এবং মহাসমাবেশ সফল করতে পুরোপুরি প্রস্তুত।

chardike-ad