Search
Close this search box.
Search
Close this search box.

দেশে ফিরেছেন লতিফ সিদ্দিকী

latif-siddikiগ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে দেশে ফিরেছেন লতিফ সিদ্দিকী। এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে রোববার রাত ৮টা ৪০ মিনিটে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান বলে জানিয়েছে ইমিগ্রেশন পুলিশ।

রাত সাড়ে ৯টার দিকে তিনি বিমানবন্দর ছাড়েন বলে গোয়েন্দা পুলিশের একজন শীর্ষ কর্মকর্তা জানান। তবে বিমানবন্দর থেকে তিনি কোথায় গেছেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

chardike-ad

হজ ও তাবলীগ জামাত নিয়ে বিরুপ মন্তব্য করায় মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন লতিফ সিদ্দিকী।  তার বিরুদ্ধে বিভিন্ন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

আবদুল লতিফ সিদ্দিকী গত সেপ্টেম্বরে হ্জ ও তাবলীগ জামাত নিয়ে বিরুপ মন্তব্য করে নিউইয়র্ক ত্যাগের পর থেকেই কলকাতায় অবস্থান করছিলেন।

নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির মতবিনিময় অনুষ্ঠানে হজ, তাবলীগ জামাত ও প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় সম্পর্কে বিরূপ মন্তব্য করেন লতিফ সিদ্দিকী। তার পুরো বক্তব্যের ভিডিও ক্লিপ বিভিন্ন সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে দেশে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

অনুষ্ঠানে তিনি বলেন,’আমি কিন্তু হজ আর তাবলীগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীরও বিরোধী।’

তিনি বলেন, ‘এ হজে যে কত ম্যানপাওয়ার (জনশক্তি) নষ্ট হয়। এই হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গেছেন। এদের কোনো কাজ নাই। কোনো প্রডাকশন নাই, শুধু ডিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা বিদেশে দিয়ে আসছে’।

এ ঘটনার পর লতিফ সিদ্দিকীকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। পরে আওয়ামী লীগ থেকেও তাকে বহিস্কার করা হয়। এর পর বেশ কয়েকটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ান জারি করে আদালত।