Search
Close this search box.
Search
Close this search box.

দেশকে রণক্ষেত্রে পরিণত করেছে সরকার: ফখরুল

fokrul
ফাইল ছবি

সরকার দেশকে রণক্ষেত্রে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুর সোয়া ৩টার দিকে জাতীয় প্রেসক্লাবে তিনি বলেছেন, আমরা ৫ জানুয়ারি আমাদের গনতান্ত্রিক অধিকার হারিয়েছি। এইদিনেই স্বৈরাচারী সরকার ক্ষমতা দখল করে নিয়েছে। জনগণের সাথে তাদের কোনো সম্পর্ক নেই। তারা দেশকে আজ রণক্ষেত্রে পরিণত করেছে।

chardike-ad

তিনি বলেন, দেশের মানুষ মুক্তভাব বসবাস করতে চায়। তবে এ সকার সেই অধিকার খর্ব করে দিয়েছে। ৫ জানুয়ারি কোনো নির্বাচন ছিল না। এটা ছিল জনগণের সঙ্গে তামাশা। শুধু ঢাকা শহরই নয়, সমগ্র দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার।

তিনি আরও বলেন, তারা নিজেরাই যুদ্ধ ঘোষণা করেছে। এরা মুখেই গনতন্ত্রের কথা বলে। অথচ খালেদা জিয়ার অফিস অবরুদ্ধ করে রেখেছে। তারা মিত্যা কথা বলে।

মির্জা ফখরুল বলেন, যে গণতন্ত্র রাতের আধাঁরে আমার ভাইকে গুম করে। যে গণতন্ত্র সাধারণ মানুষকে পুড়িয়ে দেয়, মেরে ফেলে। সেই গণতন্ত্র কখনও জনগণ প্রত্যাশা করে না। গণতন্ত্রের পরিবেশ তারা সম্পূর্ণ ধ্বংস করে ফেলেছে। গণতন্ত্রের মুখোশ পরে সরকার এক দলীয় শাসন চালাচ্ছে।

প্রসঙ্গত, বিএনপি-জামায়াত জোটের বর্জন সত্ত্বেও ২০১৪ সালের ৫ জানুয়ারি ১০ম সংসদ নির্বাচন সম্পন্ন হয়। ব্যাপক সহিসংতার মধ্যে ওই নির্বাচনে জয়ী হয়ে টানা ২য় মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ।

৫ জানুয়ারিকে ‘সংবিধান ও গণতন্ত্র রক্ষা দিবস’ হিসেবে ঘোষণা করে নানা কর্মসূচির ঘোষণা দিয়েছিল আওয়ামী লীগ। অপরদিকে এই দিনকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের জন্য ঢাকায় কর্মসূচির ঘোষণা দিয়েছিল বিএনপি। এতে রাজধানীতে চরম উত্তেজনা সৃষ্টি হয়।