Search
Close this search box.
Search
Close this search box.

নাজমুল হুদার নেতৃত্বে ২৫ দলীয় জোট

Najmul_hudaদেশের রাজনৈতিক সংকট নিরসনে ২৫টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত হলো বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ)। জোটের চেয়ারম্যান হিসেবে রয়েছেন ব্যারিস্টার নাজমুল হুদা।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বিএনএ-এর আত্মপ্রকাশ ঘোষণা করা হয়।

chardike-ad

বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক আন্দোলন, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ, বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ লেবার ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ ন্যাশনাল জার্নালিস্ট পার্টি, বাংলাদেশ শ্রমিক পার্টি, বাংলাদেশ জাতীয় তফসিল ফেডারেশন, বাংলাদেশ জনশক্তি পার্টি, বাংলাদেশ পিপলস ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ গণতান্ত্রিক দলসহ ২৫টি দল রয়েছে নাজমুল হুদার এ জোটে।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, দেশের রাজনৈতিক সংকট নিরসনে আলোচনার কোনো বিকল্প নেই। মধ্যবর্তী নির্বাচন ছাড়া জ্বালাও পোড়াও- এর রাজনীতি থেকে দেশকে মুক্ত করা সম্ভব নয়। তাই সংসদে আইন প্রণয়ন অথবা সংবিধান সংশোধন করে হলেও অবাধ-নিরপেক্ষ মধ্যবর্তী নির্বাচন দিতে হবে।

প্রধান দুই দলের নেত্রীর উদ্দেশে নাজমুল বলেন, দেশের জনগণের কথা চিন্তা করে জ্বালাও পোড়াও, খুন-গুম, হত্যা বন্ধ করে অবিলম্বে জাতিসংঘের সহায়তায় আলোচনার সূত্রপাত করুন।

তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে কোনো নির্বাচনই অর্থবহ হবে না যদি নির্বাচন কমিশন ও প্রশাসন সঠিকভাবে তাদের দায়িত্ব পালন না করে। বিএনএ জনগণকে সঙ্গে নিয়ে দেশে নির্বাচনী পরিবেশ তৈরির লক্ষ্যে কাজ করবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গণতান্ত্রিক ন্যাশনাল আওয়ামী পার্টির সভাপতি অ্যাডভোকেট. মো. জাহাঙ্গীর হোসেন, ন্যাশনাল লেবার পার্টির চেয়ারম্যান আব্দুল্লাহ জিয়া, গণ-সংগ্রাম পরিষদের সভাপতি মোহাম্মদ মাসুমসহ ২৫ দলীয় জোটের নেতৃবৃন্দ।