Search
Close this search box.
Search
Close this search box.

ব্ল্যাকবেরিকে কিনতে চায় স্যামসাং

SAMSUNG BLACK BERRYকানাডিয়ান টেলিযোগাযোগ এবং ওয়্যারলেস যন্ত্রাংশ নির্মাতা কোম্পানি ব্ল্যাকবেরিকে কিনতে চায় দক্ষিণ কোরিয়াভিত্তিক ইলেকট্রনিক পণ্য নির্মাতা কোম্পানি স্যামসাং। গত বুধবার থেকে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোয় আলোচনার শীর্ষে রয়েছে এ অধিগ্রহণ বিষয়টি। এমনকি ব্ল্যাকবেরিকে কিনতে ৭৫০ কোটি ডলার পর্যন্ত গুনতে রাজি স্যামসাং। আর এ ধরনের সংবাদ প্রকাশের ঠিক একদিন পরই উভয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে পৃথক বিবৃতিতে অধিগ্রহণের বিষয়টিকে নিছক গুজব বলে উড়িয়ে দেয়া হয়েছে। খবর এপি।

এ বিষয়ে ব্ল্যাকবেরি এক বিবৃতিতে জানায়, সম্ভাব্য অধিগ্রহণের বিষয়ে স্যামসাংয়ের সঙ্গে তাদের কোনো আলোচনা হয়নি। প্রতিষ্ঠানটি যখন নতুন নতুন ডিভাইস উন্মোচনের মাধ্যমে ক্রমবর্ধমান স্মার্টফোনের বাজারে পূর্বের অবস্থানে ফিরতে কাজ করছে, ঠিক এ মুহূর্তে এ ধরনের অনাকাঙ্ক্ষিত গুজব প্রত্যাশিত নয় বলে বিবৃতিতে জানানো হয়।

chardike-ad

অন্যদিকে স্যামসাংয়ের মুখপাত্র জিনি পার্ক জানান, ব্ল্যাকবেরিকে কিনছে স্যামসাং এ ধরনের সংবাদ ভিত্তিহীন।

এপির প্রতিবেদন অনুযায়ী, নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্রের উদ্ধৃতি দিয়ে সংবাদ মাধ্যম রয়টার্সে অধিগ্রহণের বিষয়টি সর্বপ্রথম প্রকাশ করা হয়। ওই সূত্রের দেয়া তথ্যমতে, গত সপ্তাহে উভয় প্রতিষ্ঠানের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা অধিগ্রহণের জন্য সম্ভাব্য একটি চুক্তি করতে আলোচনায় বসে। যেখানে ব্ল্যাকবেরির প্রতি শেয়ার ১৩ দশমিক ৩৫ থেকে ১৫ দশমিক ৪৯ ডলার মূল্যে কিনতে আগ্রহ প্রকাশ করে স্যামসাং। এতে প্রতিষ্ঠানটির মূল্য ৭৫০ কোটি ডলার।

কানাডাভিত্তিক কোনো প্রতিষ্ঠানকে অধিগ্রহণের জন্য বিদেশী বিনিয়োগকারীদের সে দেশের সরকার কর্তৃক অনুমোদন নিতে হয়। সেক্ষেত্রে দক্ষিণ কোরিয়াভিত্তিক স্যামসাং আদৌ অনুমোদন পাবে কিনা তা পরিষ্কার নয়। এ বিষয়ে কানাডার শিল্পমন্ত্রী জেমস মুরের এক মুখপাত্র জানান, ছড়িয়ে পড়া গুজবে তারা কোনো মন্তব্য করতে রাজি নয়।